• June 22, 2024

বঙ্গবন্ধুর উদ্যোগ বাস্তবায়ন করছে শেখ হাসিনা- কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি

 বঙ্গবন্ধুর উদ্যোগ বাস্তবায়ন করছে শেখ হাসিনা- কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি
মানিকছড়ি প্রতিনিধি: শোকাবহ আগস্ট। ১৫ই আগস্ট বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮ তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে খাগড়াছড়ির মানিকছড়ি উপজেলার যোগ্যাছোলা ইউনিয়ন আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের উদ্যোগে বিশাল শোক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
২৭ আগস্ট শুক্রবার বিকেল সাড়ে ৪টায় উপজেলার ৩নম্বর যোগ্যাছোলা ইউনিয়ন আওয়ামীলীগ ও সহযোগি সংগঠনের আয়োজনে যোগ্যাছোলা শহীদ মিনার প্রাঙ্গণে অনুষ্ঠিত শোক সমাবেশে প্রধান অতিথি ছিলেন খাগড়াছড়ির সংসদ সদস্য ও উপজাতীয় শরনার্থী বিষয়ক টাস্কফোর্স চেয়ারম্যান (প্রতিমন্ত্রী পদমর্যাদা) কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি।
এসময় তিনি বলেন, ‘জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যুদ্ধ বিধ্বস্ত একটি দেশ নিয়ে স্বপ্ন দেখছেন। বঙ্গবন্ধু ৩ বছর রাষ্ট্রীয় ক্ষমতায় ছিলেন, সেই তিন বছরে দেশ অনেক এগিয়ে গিয়েছিল। দেশকে উন্নত সমৃদ্ধশালী সোনার বাংলা গড়তে নানা পরিকল্পনা করেছেন তিনি। বাঙ্গালীকে দারিদ্র্যমুক্ত, গৃহহীন-ভূমিহীন ও শিক্ষিত জাতিতে রূপান্তর করতে বহুমুখী উদ্যোগ নিয়েছিলেন তিনি। কিন্তু স্বাধীনতা ও আওয়ামীলীগ বিরোধীরা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্বপরিবারে হত্যা করেছে। তার কন্যা প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা বঙ্গবন্ধুর সেই উদ্যোগ বাস্তবায়ন করে চলেছে। শেখ হাসিনার হাত ধরে দেশে অর্থনৈতিক সমৃদ্ধি এসেছে। ২০৪১ সালের মধ্য শেখ হাসিনার নেতৃত্বে দেশ হবে একটি ক্ষুধা, দারিদ্র্যমুক্ত ও উন্নত সমৃদ্ধ স্মার্ট বাংলাদেশে রুপান্তর হবে’।
ইউনিয়ন আ.লীগের সহ-সভাপতি মো. মহিউদ্দিনের সভাপতিত্বে ও ইউনিয়ন যুবলীগের সভাপতি মো. নুরুল আফসার শামীমের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন জেলা আ.লীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র নির্মলেন্দু চৌধুরী, জেলা আ.লীগের সহ-সভাপতি আশুতোষ চাকমা, যুগ্ন সাধারণ সম্পাদক এম.এ জব্বার, সাংগঠনিক সম্পাদক মো. শফিকুর রহমান ফারুক, জেলা মহিলা আ.লীগের সাধারণ সম্পাদক শাহিনা আক্তার, উপজেলা আ.লীগ সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ সদস্য মো. মাঈন উদ্দিন প্রমূখ।
পরে ইউনিয়ন বিএনপির যুগ্ন সাধারণ সম্পাদক মো. আমির হোসেন, ওয়ার্ড বিএনপির সাংগঠনিক সম্পাদক ইউপি সদস্য কাজী আব্দুল মান্নান ও মো. জাফরের নেতৃত্বে ৩০০ জন এবং আ.লীগের কার্যক্রমে অনুপ্রাণিত হয়ে নির্দলীয় ইউপি সদস্য মো. জসিম উদ্দিনের নেতৃত্বে ৫০ জনসহ সর্বমোট ৩৫০ জন আওয়ামীলীগে যোগদান করেন।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post