ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন: খাগড়াছড়িতে সাংবাদিকদের সাথে ওরিয়েন্টেশন সভা

মো.আকতার হোসেন: আগামী ১৯ জানুয়ারী অনুষ্ঠিতব্য জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন দ্বিতীয় রাউন্ড পালন উপলক্ষে খাগড়াছড়িতে স্থানীয় সাংবাদিকদের সাথে জেলা

ঐতিহাসিক ৭মার্চ উপলক্ষে লক্ষ্মীছড়ি উপজেলা আওয়ামীলীগের নানা কর্মসূচি পালন
মহালছড়িতে আওয়ামীলীগ’র উদ্যোগে দোয়া ও ইফতার মাহফিল
মহালছড়িতে উপজেলা প্রশাসনের উদ্যোগে আইন শৃংখলা বিষয়ক সভা

মো.আকতার হোসেন: আগামী ১৯ জানুয়ারী অনুষ্ঠিতব্য জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন দ্বিতীয় রাউন্ড পালন উপলক্ষে খাগড়াছড়িতে স্থানীয় সাংবাদিকদের সাথে জেলা ওরিয়েন্টশন সভা অনুষ্ঠিত হয়েছে। সকালে খাগড়াছড়ি জেলা সিভিল সার্জনের কার্যালয়ের সম্মেলন কক্ষে এ সভার আয়োজন করা হয়। সভা থেকে জানানো হয়, এবারে খাগড়াছড়ি জেলার ৯টি উপজেলা ও একটি পৌরসভার ৯৯১টি কেন্দ্রে ৬-১১ মাস বয়সী ১২ হাজার ৭০১ জন শিশুকে একটি করে নীল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে। ১২-৫৯ মাস বয়সী ৮৪ হাজার ৯২০ জন শিশুকে খাওয়ানো হবে একটি করে লাল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল।

এসময় ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডা: সারোয়ার মাহবুব জানান, ভিটামিন এ প্লাস ক্যাপসুল শিশুদের জন্য ক্ষতিকর নয়। খালি পেটে ক্যাপসুলটি খাওয়ার পর বাচ্চাদের বমি ভাব হতে পারে এতে আতঙ্কিত হওয়ার কিছু নাই।

খাগড়াছড়ি সাস্থ্য বিভাগ ও এনএনএস মহাখালী ঢাকার উদ্যোগে সভায় অন্যান্যের মাঝে জেলা সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডা: মেজবাহ ও সিনিয়র স্বাস্থ্য কর্মকর্তা মেমং মারমা উপস্থিত ছিলেন। এসময় খাগড়াছড়ি জেলা প্রশাসনের সহকারী কর কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নয়ন কুমার সাহা, জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা ফাতেমা মেহের ইয়াসমিন, খাগড়াছড়ি প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আবু তাহের মুহাম্মদসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা বক্তব্য রাখেন।

খাগড়াছড়ি জেলা সিভিল সার্জন ডাক্তার মো. শাহ্-আলম জানান, এই ক্যাম্পেইনে ১ হাজার ৯৮০ জন স্বাস্থ্যকর্মী মাঠে কাজ করবেন।