মহালছড়িতে শ্রী কৃষ্ণের জন্মাষ্টমী উদযাপন উপলক্ষে বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রা

মহালছড়িতে শ্রী কৃষ্ণের জন্মাষ্টমী উদযাপন উপলক্ষে বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রা

মহালছড়ি প্রতিনিধি: খাগড়াছড়ির মহালছড়িতে শ্রী কৃষ্ণের জন্মাষ্টমী উদযাপন উপলক্ষে বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রা করেছে সনাতন ধর্মাবলম্বীরা। ১৯ আগষ্ট শুক্র

খাগড়াছড়িতে উপজেলা চেয়ারম্যান চঞ্চুমনি চাকমার উপর সন্ত্রাসী হামলা: আটক ৪, ইউপিডিএফ’র নিন্দা
‘করোনা’র দূর্যোগ মোকাবিলায় মানিকছড়িতে ত্রাণ ও শুকনা খাবার বিতরণ শুরু
কর্মহীন মানুষের মাঝে খাদ্য সামগ্রী পৌঁছে দিচ্ছে যুব রেড ক্রিসেন্ট
মহালছড়ি প্রতিনিধি: খাগড়াছড়ির মহালছড়িতে শ্রী কৃষ্ণের জন্মাষ্টমী উদযাপন উপলক্ষে বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রা করেছে সনাতন ধর্মাবলম্বীরা। ১৯ আগষ্ট শুক্রবার  সকাল সাড়ে ৮ টায় শ্রী শ্রী দক্ষিণা কালী মন্দির প্রাঙ্গনে পুজা উদযাপন পরিষদের সাধারন সম্পাদক বাবলু চৌধুরীর সঞ্চালনায় মন্দির পরিচালনা কমিটির সভাপতি ও মহালছড়ি সদর ইউপি চেয়ারম্যান রতন কুমার শীলের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মহালছড়ি উপজেলা চেয়ারম্যান বিমল কান্তি চাকমা। উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, চিন্তা হরণ শর্মা। সংক্ষিপ্ত আলোচনায় বক্তারা, ভগবান শ্রী কৃষ্ণের শুভ জন্মাষ্টমী দিনে সকল সম্প্রদায়ের সাথে সম্প্রীতি বজায় রাখার অঙ্গীকার ব্যক্ত করেন।
অনুষ্ঠানে সংক্ষিপ্ত আলোচনা শেষে কবুতর ও বেলুন উড়িয়ে জন্মাষ্টমী উদযাপন অনুষ্ঠান উদ্বোধন করা হয়।  মন্দির প্রাঙ্গন  শোভাযাত্রাটি শুরু হয়ে উপজেলা সদর এলাকার গুরুত্বপূর্ণ সড়ক ঘুরে এসে পূনরায় মন্দির প্রাঙ্গনে এসে শেষ হয়।
হিন্দু পুরান মতে, ভাদ্র মাসের শুক্লপক্ষের অষ্টম তিথিতে ভগবান শ্রীকৃষ্ণ জন্মগ্রহণ করেন। সনাতন ধর্মাবলম্বীদের বিশ্বাস পাশবিক শক্তি যখন ন্যায়নীতি, সত্য ও সুন্দরকে গ্রাস করতে উদ্যত হয়েছিল, তখন সেই শক্তিকে দমন করে মানবজাতির কল্যাণ এবং ন্যায়নীতি প্রতিষ্ঠার জন্য মহাবতার ভগবান শ্রীকৃষ্ণের আবির্ভাব ঘটেছিল। তাদের আরও বিশ্বাস, দুষ্টের দমন করতে এভাবেই যুগে যুগে ভগবান মানুষের মাঝে নেমে আসেন এবং সত্য ও সুন্দরকে প্রতিষ্ঠা করেন। এ বিশ্বাসের উপড় সনাতন ধর্মালম্বীরা প্রতিবছর এ দিনটি পালন করে থাকেন।