• May 22, 2024

মহালছড়ির ক্যায়াংঘাট ইউনিয়ন পরিষদে উন্মূক্ত বাজেট ঘোষণা

মহালছড়ি প্রতিনিধি: খাগড়াছড়ির মহালছড়ি উপজেলার ক্যায়াংঘাট ইউনিয়নে ২০১৯-২০২০ অর্থ বছরের উন্মুক্ত বাজেট ঘোষণা করা হয়।

২৯ মে বুধবার বিকাল সাড়ে ৩ টায় ক্যায়াংঘাট ইউনিয়ন পরিষদের অস্থায়ী কার্যালয়ের সভাকক্ষে এ বাজেট ঘোষণা করা হয়। ক্যায়াংঘাট ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান বিশ^জিৎ চাকমার সভাপতিত্বে সকল ইউপি সদস্যের উপস্থিতিতে এলাকার গন্যমান্য ও বিভিন্ন পেশাজীবি ব্যক্তিবর্গকে নিয়ে ইউনিয়ন পরিষদ সচিব প্রয়াসী চাকমার সঞ্চালনায় বাজেট অধিবেশন শুরু হয়।

অধিবেশনে ২০১৮-১৯ অর্থ বছরের সংশোধিত বাজেটের আয় ও ব্যয়ের হিসাব দাখিল করেন এবং ২০১৯-২০ অর্থবছরের সম্ভাব্য বাজেট পেশ করেন ইউপি সচিব প্রয়াসী চাকমা। ২০১৯-২০ অর্থবছরের সম্ভাব্য রাজস্ব আয় ধরা হয়েছে, ৫ লক্ষ ২০ হাজার এবং সম্ভাব্য উন্নয়ন আয় ধরা হয়েছে ৪৭ লক্ষ ৩৯ হাজার ২ শত ৩ টাকা। ২০১৯-২০ অর্থবছরে সম্ভাব্য সর্বমোট বাজেট ধরা হয়েছে ৫২ লক্ষ ৫৯ হাজার ২ শত ৩ টাকা।

বাজেট অধিবেশনের উন্মুক্ত আলোচনায় উপস্থিত সভ্যগণের প্রশ্নোত্তরে ক্যায়াংঘাট ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান বিশ^জিৎ চাকমা বলেন, বর্তমান সরকারের উন্নয়নের ধারাকে অব্যাহত রাখতে সর্বদা সতর্কতার সাথে কাজ করে যাচ্ছেন এবং এলাকার উন্নয়নকে সর্বাধিক গুরুত্ব দিয়ে কাজ করে যাচ্ছেন তিনি। চেয়ারম্যান বিশ^জিৎ চাকমা রাজস্ব আয় বৃদ্ধি করতে কর আদায়ের ক্ষেত্রে সকলের সহযোগিতা কামনা করেন। এ বাজেট ঘোষণা করে এলাকার সর্ব সাধারণ ইউনিয়ন পরিষদ বর্গের প্রতি সন্তোষ প্রকাশ করেন। আলোচনায় উপস্থিত সকলেই ঘোষিত বাজেটটি একটি আদর্শ ও সুষম বাজেট হিসেবে ঐক্যমত পোষন করেন।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post