মহালছড়ি সদর ইউনিয়ন পরিষদে উন্মুক্ত বাজেট ঘোষণা

মহালছড়ি প্রতিনিধি: খাগড়াছড়ির মহালছড়ি উপজেলার সদর ইউনিয়ন পরিষদের ২০১৯-২০২০ অর্থবছরের উন্মুক্ত বাজেট ঘোষণা করা হয়েছে।

২৭ মে বৃহস্পতিবার মহালছড়ি সদর ইউনিয়ন পরিষদের মিলনায়তনে মহালছড়ি সদর ইউপি চেয়ারম্যান রতন কুমার শীল’র সভাপতিত্বে মহালছড়ি সদর ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান মানিক রঞ্জন খীসাসহ সকল ইউপি সদস্যের উপস্থিতিতে এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গকে নিয়ে সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদ সচিব শান্তি মোহন চাকমা’র সঞ্চালনায় বাজেট অধিবেশন শুরু হয়। অধিবেশনে বিগত অর্থ বছরের বাজেটের আয় ও ব্যয়ের হিসাব দাখিল এবং ২০১৯-২০ অর্থবছরের সম্ভাব্য বাজেট পেশ করেন মহালছড়ি ইউনিয়ন পরিষদ এর ইউপি সচিব শান্তি মোহন চাকমা। ঘোষিত বাজেটে ২০১৯-২০ অর্থবছরের সম্ভাব্য রাজস্ব আয় ধরা হয়েছে, ১৬ লক্ষ ২০ হাজার এবং সম্ভাব্য উন্নয়ন আয় ধরা হয়েছে ৮২ লক্ষ ৩০ হাজার ৭শত ১২ টাকা। সর্বমোট সম্ভাব্য বাজেট ধরা হয়েছে ৯৮ লক্ষ ৫০ হাজার ৭ শত ১২টাকা।

বাজেট অধিবেশন চলাকালীন উন্মুক্ত আলোচনায় মহালছড়ি সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান রতন কুমার শীল বলেন, বর্তমান সরকারের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আগামী ২০১৯-২০ অর্থবছরের রাজস্ব আয় বিগত অর্থ বছরের আয়-ব্যয়ের হিসাবের সাথে সমন্বয় রেখেই এ সম্ভাব্য বাজেট নির্ধারণ করা হয়েছে। তাই সংশ্লিষ্ট সকলকে হোল্ডিং ট্যাক্স ও কর উত্তোলনের ক্ষেত্রে তিনি সকলের সহযোগিতা কামনা করেছেন। সম্ভাব্য ঘোষিত বাজেটটি উন্নয়নমূখী ও সুষম বাজেট হিসেবে সকলেই ঐক্যমত পোষন করেন।

Read Previous

মানিকছড়ি অফিসার্স ক্লাবে ইফতার ও দোয়া মাহফিল

Read Next

মহালছড়ির ক্যায়াংঘাট ইউনিয়ন পরিষদে উন্মূক্ত বাজেট ঘোষণা