মাটিরাঙ্গায় বোমা বিস্ফোরণ মামলায় নেতা আটক, বিএনপির প্রতিবাদ

ডেস্ক রিপোর্ট:  খাগড়াছড়ি জেলার মাটিরাঙ্গা উপজেলা আওয়ামীলীগ কার্যালয়ে বোমা বিস্ফোরণের মামলায় মাটিরাঙ্গা পৌর বিএনপির সহ-সভাপতি ও সাবেক পৌর কাউন্সিলর মোঃ

মানিকছড়িতে আন্তর্জাতিক ক্বেরাত সম্মেলন চলছে
লক্ষ্মীছড়িতে শিক্ষার্থীদের ইউনিক আইডি সংক্রান্ত প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন
লক্ষ্মীছড়ির মগাইছড়িতে মতবিনিময় সভা, জোন কর্তৃক অনুদান প্রদান

ডেস্ক রিপোর্ট:  খাগড়াছড়ি জেলার মাটিরাঙ্গা উপজেলা আওয়ামীলীগ কার্যালয়ে বোমা বিস্ফোরণের মামলায় মাটিরাঙ্গা পৌর বিএনপির সহ-সভাপতি ও সাবেক পৌর কাউন্সিলর মোঃ নুরুল আলম রানাকে আটক করেছে পুলিশ। তবে অন্যায়ভাবে এ আটকের নিন্দা জানিয়েছে জেলা বিএনপি।

৮ নভেম্বর বৃহস্পতিবার মাটিরাঙ্গা উপজেলা বিএনপির দলীয় কার্যালয়ের সামনে তার নিজস্ব ব্যবসা প্রতিষ্ঠান থেকে তাকে আটক করা হয়। আটকের পরপরই তাকে আদালতে প্রেরণ করা হয়েছে।

মাটিরাঙ্গা থানার অফিসার ইনচার্জ (ওসি) সৈয়দ মোঃ জাকির হোসেন বলেন, ঘটনার সাথে জড়িত সন্দেহে তাকে আটক করা হয়েছে। এই ঘটনায় দায়ের করা মামলায় অন্যদের আটকের চেষ্টা চলছে বলেও জানান তিনি।

গত ১ নভেম্বর রাত সাড়ে ৭টার দিকে মাটিরাঙ্গা উপজেলা আওয়ামীলীগ কার্যালয়ের সামনে একাধিক পেট্রোল ও দুইটি ককটেল বোমা বিস্ফোরণের ঘটনা ঘটে। এ ঘটনায় আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের দুইকর্মী আহত হয়।

বোমা বিস্ফোরনের ঘটনায় ঐদিন রাতেই বিস্ফোরক দ্রব্য আইনে বিএনপির ১১ নেতাকর্মীর নাম উল্লেখসহ অজ্ঞাতনামা ২০/২৫ জনকে আসামী করে থানায় মামলা করেন মাটিরাঙ্গা পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও পৌরসভার প্যানেল মেয়র মো: আলাউদ্দিন লিটন।

এদিকে মাটিরাঙ্গা পৌর বিএনপির সহ-সভাপতি ও সাবেক পৌর কাউন্সিলর মোঃ নুরুল আলম রানাকে আটকের ঘটনায় জেলা বিএনপি ত্রীব্র প্রতিবাদ ও নিন্দা জানিয়ে এক প্রেসবার্তা দিয়েছে। জেলা বিএনপির দপ্তর সম্পাদক আবু তালেব স্বাক্ষরিত এ প্রেসবার্তায় নুরুল আলম রানাকে নি:শর্ত মুক্তি দাবি করেন। অন্যথায় কঠোর কর্মসূচি দেয়া হবে বলে জানান।