• July 27, 2024

মাটিরাঙ্গা সদর ইউনিয়নের গকুলপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে মা সমাবেশ অনুষ্ঠিত

 মাটিরাঙ্গা সদর ইউনিয়নের গকুলপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে মা সমাবেশ অনুষ্ঠিত

নুরনবী অন্তর মাহমুদ, মাটিরাঙ্গা প্রতিনিধি: শিক্ষিত মা সুরভিত ফুল, প্রতিটি ঘর হবে এক একটি স্কুল এই প্রতিপাদ্য

পার্বত্য খাগড়াছড়ি মাটিরাঙ্গা সদর ইউনিয়নে অবস্থিত গকুলপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে মা সমাবেশ ২০২৪ অনুষ্ঠিত হয়েছে ।

১৩ই ফেব্রুয়ারি মঙ্গলবার সকাল সাড়ে এগারোটার দিকে গকুলপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে এই সমাবেশ অনুষ্ঠিত হয়েছে ।

সমাবেশের শুরুতে বিদ্যালয়ের বিভিন্ন চলমান শিক্ষাকার্যক্রমের উপর স্বাগত বক্তব্য রাখেন, গকুলপাড়া সরকারি প্রাথমিকবিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ মাসুদ পারভেজ৷

বিদ্যালয়ের কর্তৃপক্ষের উদ্যোগে আয়োজিত এই মা সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার ডেজী চক্রবর্তী ।
তিনি শিশু ভর্তি, ঝড়ে পড়া রোধ, বিদ্যালয়ে শিক্ষার্থীদের নিয়মিত উপস্থিতি ও সবার জন্য মান সম্মত প্রাথমিক শিক্ষা নিশ্চিতকল্পে অভিভাবকদের নিয়ে মা সমাবেশের এমন আয়োজনে সন্তোষ প্রকাশ করে বলেছেন, সকলকে সাথে নিয়ে শিক্ষা কার‌্যক্রমকে এগিয়ে নিয়ে যেতে হবে এবং শিক্ষার্থীদের আলোকিত মানুষ করে গড়ে তুলতে মোবাইল ফোনের অপ্রযোজনীয় ব্যবহার বন্ধ করতে মন্তব্য করেন । এ সময় শিক্ষার গুনগতমান নিশ্চিতকল্পে অভিভাবক ও শিক্ষকদের সমন্বিত প্রচেষ্টা অব্যহত রাখার আহবান জানান তিনি ।

সমাবেশে বিশেষ অতিথি হিসেবে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা সহকারী শিক্ষা অফিসার অংহ্লা প্রু মারমা, মাটিরাঙ্গা সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হেমেন্দ্র ত্রিপুরা, মাটিরাঙ্গা উপজেলা রিসোর্স সেন্টার এর ইন্সট্রাক্টর আসগর হোসেন ।

বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ও মাটিরাঙ্গা ইউনিয়ন পরিষদ সদস্য ধর্ম জ্যোতি ত্রিপুরা‘র সভাপতিত্বে অনুষ্ঠিত এ সমাবেশে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, স্থানীয় ইউনিয়ন পরিষদ সদস্য দিপার মোহন ত্রিপুরা, কান বালা ত্রিপুরা প্রমুখ ।

এ ছাড়াও গকুলপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক আইন উদ্দিন এন সঞ্চালনায় অনুষ্ঠিত সমাবেশে বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্যবৃন্দ, বিদ্যালয়ে কর্মরত সহকারী শিক্ষক মন্ডলী, বিভিন্ন শিক্ষার্থী অভিভাবক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন ।

পরে বাৎসরিক ক্রীড়া প্রতিযোগিতার বিভিন্ন ইভেন্টে বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরন করেন প্রধান অতিথি সহ আমন্ত্রিত অতিথিবৃন্দরা ।
এ সময় দরিদ্র অভিভাবকদের মাঝে কম্বল বিতরন শেষে মনোজ্ঞ সাংকৃতিক পরিবেশনার মধ্যদিয়ে মা সমাবেশ ২০২৪ এর সমাপ্তি ঘটে ।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post