খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদমানিকছড়িশিরোনামস্লাইড নিউজ

মানিকছড়িতে আ’লীগের শোক সমাবেশ

মানিকছড়ি প্রতিনিধি: বিগত বিএনপি জোট সরকারের আমলে দেশব্যাপি সিরিজ বোমা হামলার শোককে শক্তিতে পরিনত করা এবং বর্তমানে দেশবিরোধী চক্রান্তের প্রতিবাদে খাগড়াছড়ির মানিকছড়ি উপজেলা আ’লীগ ও অঙ্গসংগঠনের আয়োজনে বিশাল শোক সমাবেশ অনুষ্ঠিত হয়।  এতে প্রধান অতিথি ছিলেন,পার্বত্য চট্টগ্রাম উপজাতীয় শরনার্থী বিষয়ক টাক্সফোর্স চেয়ারম্যান(প্রতিমন্ত্রী) কুজেন্দ্র লাল ত্রিপুরা(এমপি)।
এ সময় প্রধান অতিথি বলেন, এদেশে আগস্ট মাস এলেই স্বাধীনতা বিরোধীরা তাফালিং শুরু করে।  শেখ হাসিনার ঐক্যবদ্ধ ও সুশৃংখল আ’লীগের নেতৃত্ব ঠিক থাকলে এদেশে কখনও স্বাধীনতা বিরোধী শক্তি মাথা উঁচু করে দাঁড়াতে পারবে না। তিনি আরও বলেন,
২০০৫ সালের এ দিনে বিএনপি-জামায়াত জোট  সরকার  সারাদেশে সিরিজ বোমা চালিয়ে নৃশংসতা ঘটিয়েছিল। নির্বাচন সামনে রেখে আবারও বিএনপি-জামায়াত দেশবিরোধী ষড়যন্ত্রে মেতে উঠেছে। আসুন, আবারও শেখ হাসিনার নেতৃত্বে সরকার গঠন করে  বিএনপি-জামায়াত চক্রকে নিশ্চিহ্ন করে দেই।
১৭ আগস্ট বুধবার বিকেল সাড়ে ৪ টায় উপজেলা অডিটরিয়াম মাঠে উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক মো. মাঈন উদ্দীন ও সাংগঠনিক সম্পাদক  মো. রফিকুল ইসলামের যৌথ সঞ্চালনায়, আ’লীগ সভাপতি মো. জয়নাল আবেদীনের সভাপতিত্বে এবং জেলা মহিলা আ’লীগ সাধারণ সম্পাদিকা শাহিনা আক্তারের স্বাগত বক্তব্যে শোক সমাবেশে প্রধান অতিথি ছিলেন, খাগড়াছড়ি জেলা আ’লীগ সভাপতি ও পার্বত্য চট্টগ্রাম উপজাতীয় শরনার্থী বিষয়ক টাক্সফোর্স চেয়ারম্যান(প্রতিমন্ত্রী) কুজেন্দ্র লাল ত্রিপুরা(এমপি)।
বক্তব্য রাখেন, খাগড়াছড়ি জেলা আ’লীগের সিনিয়র সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা রণ বিক্রম ত্রিপুরা,জেলা পরিষদ চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী অপু, পৌরসভার মেয়র ও জেলা আ’লীগ সাধারণ সম্পাদক নির্মলেন্দু চৌধুরী, জেলা পরিষদ সদস্য এম.এ. জব্বার, কল্যাণ মিত্র বড়ুয়া, জেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক মো. দিদারুল আলম।
সমাবেশে বিশেষ অতিথি ছিলেন, সাবেক উপজেলা চেয়ারম্যান ম্রাগ্য মারমা, ইউপি চেয়ারম্যান মো. শফিকুর রহমান ফারুক, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার মো. সফিউল আলম চৌধুরীসহ জেলা ও উপজেলা আ’লীগ,যুবলীগ ও ছাত্রলীগ নেতৃবৃন্দ।
প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, আগস্ট মাস মানেই শোকের মাস। ১৯৭৫ সালে জাতির পিতাকে সপরিবারে হত্যার মধ্য দিয়ে এদেশে হত্যাযজ্ঞে মেতে উঠেছিল স্বাধীনতা বিরোধী চক্র। ২০০৫ সালের এ দিনে বিএনপি-জামায়াত জোট সরকার একযোগে সারাদেশে সিরিজ বোমা হালমা চালিয়ে আগস্টের ভয়াবহ ও নৃশংশতায় জাতিকে কলংকিত করেও তাঁরা ক্ষান্ত হয়নি।  আজও তাঁরা নানা ষড়যন্ত্রে লিপ্ত। সুতরাং বিএনপি-জামায়াতের দেশবিরোধী ষড়যন্ত্র ও রাজাকার-আলবদর চক্র যেন এদেশে আর ক্ষমতায় আসতে না পারে।
তিনি আরও বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা তাঁর পিতার অর্জিত লাল-সবুজের দেশকে আজ উন্নয়নশীল দেশ হিসেবে প্রতিষ্ঠিত করতে সক্ষম হয়েছেন। আসুন, আগামী নির্বাচনে আবারও শেখ হাসিনার নেতৃত্বে সরকার গঠন করে  বিএনপি-জামায়াত চক্রকে নিশ্চিহ্ন করতে হবে।
প্রধান অতিথি শোক সমাবেশে উপস্থিতির আগে ইউনিয়ন পরিষদ চত্বরে নির্মিত বঙ্গবন্ধু’র ম্যুরাল ও মুক্তিযোদ্ধার নাম ফলক উদ্বোধন করেন এবং উপজেলা আ’লীগের কার্যনির্বাহী কমিটির সদস্যদের নিয়ে পরিচিত সভায় গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন।