• May 22, 2024

মানিকছড়িতে জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থীকে উষ্ণ সংবর্ধনা

 মানিকছড়িতে জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থীকে উষ্ণ সংবর্ধনা

মানিকছড়ি(খাগড়াছড়ি) প্রতিনিধি: খাগড়াছড়ির মানিকছড়ি উপজেলার মাধ্যমিক, দাখিল ও ভোকেশনালের ১৩টি শিক্ষাপ্রতিষ্ঠানের ১১শ ৩৩ জন শিক্ষার্থী এসএসসি, দাখিল ও ভোকেশনাল পরীক্ষায় অংশগ্রহণ করে কৃতকার্য হয়েছে ৭৬৩ জন। গড় পাশের হার ৮২.৯২ শতাংশ। জিপিএ-৫ পেয়েছে দাখিল শিক্ষার্থী ফজিলা আকতার। মাদরাসার পক্ষ থেকে তাকে উষ্ণ সংবর্ধনা দেওয়া হয়েছে।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস সূত্রে জানা গেছে, চলতি বছরের ফেব্রুয়ারী মাসে অনুষ্ঠিত এসএসসি পরীক্ষায় উপজেলার আটটি মাধ্যমিক বিদ্যালয়ের ১ হাজার ৭জন শিক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে কৃতকার্য হয়েছেন ৬শ ৪৭ জন। পাসের হার ৬৪.২৫ শতাংশ। দাখিলে পরীক্ষার্থী ৬৬ জন। পাস করেছে ৫৮জন। পাসের হার ৮৭.৮৭ শতাংশ। জিপিএ-৫ একজন।

অন্যদিকে কারগরি ভোকেশনাল দক্ষিণ চেঙ্গুছড়া নেছারিয়া ইসলামিয়া দাখিল মাদরাসায় ১০০ শতাংশ এবং এসএসসি ভোকেশনালে কলেজিয়েট উচ্চ বিদ্যালয়ে ৯৩. ১০ শতাংশ পাস করেছে। একমাত্র জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থী ফজিলা আকতার ইতি। সে উপজেলার হাতিমুড়া এলাকার প্রান্তিক কৃষক মো. ফারুক হোসেন ও গৃহীনি সাজেদা বেগমের কন্যা। ৩বোন, ২ ভাইয়ের মধ্যে ফজিলা আকতার চর্তুথ। ফজিলা আকতার ভবিষ্যতে আদর্শ শিক্ষক হতে চায়।

সোমবার সকালে মাদরাসার পক্ষ থেকে কৃতি শিক্ষার্থী ফজিলা আকতারকে উষ্ণ সংবর্ধনা দিয়েছেন শিক্ষক,শিক্ষিকা ও পরিচালনা পর্ষদ। এ সময় ম্যানেজিং কমিটির সভাপতি মো. রফিকুল ইসলাম, সুপার (ভারপ্রাপ্ত) মাওলানা মো. সাইফুদ্দিনসহ সকল শিক্ষক-শিক্ষিকা উপস্থিত ছিলেন।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post

Leave a Reply