• June 15, 2024

মানিকছড়িতে আশা শিক্ষা কর্মসূচি’র মত বিনিময় সভা 

 মানিকছড়িতে আশা শিক্ষা কর্মসূচি’র মত বিনিময় সভা 

মানিকছড়ি (খাগড়াছড়ি) প্রতিনিধি:  বেসরকারি সংস্থা ‘আশা’র শিক্ষা কর্মসূচির আওতাভুক্ত খাগড়াছড়ির মানিকছড়ি উপজেলার ঝড়ে পড়া রোধে (৬ষ্ঠ-৮ম শ্রেণি) শিক্ষার্থীদের অভিভাবকদের নিয়ে অভিভাবক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

২১ আগস্ট উপজেলার তিনটহরী উচ্চ বিদ্যালয়ে প্রধান শিক্ষক সুদ্বীপ কুমার নাথের সভাপতিত্বে ও আশা’র উপজেলা শিক্ষা সুপারভাইজার মো. রবিউল আহম্মেদের সঞ্চালনায় অনুষ্ঠিত মত বিনিময় সভায় প্রধান অতিথি ছিলেন আশা’র খাগড়াছড়ি জেলা ব্যবস্থাপক মো. কবীর হোসেন। বিশেষ অতিথির বক্তব্য রাখেন তিনটহরী উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা প্রধান শিক্ষক (অবসরপ্রাপ্ত) মো. আতিউল ইসলাম, আশা শিক্ষা কর্মসূচির বিভাগীয় অফিসার আরিফুল ইসলাম, মানিকছড়ি শাখার ব্রাঞ্চ ম্যানেজার অরুন কুমার দে, তিনট্যহরী উচ্চ বিদ্যালয়ে সহকারী শিক্ষক আলমাস মিয়া, শাহারিয়ার হাসান ও মো. আনোয়ার হোসেন প্রমূখ।

বক্তব্যে আশা’র সংশ্লিষ্ট কর্মকর্তারা বলেন, ‘২০১১ সাল থেকেই আশা শিক্ষা কর্মসূচির মাধ্যমে পিছিয়ে পড়া শিক্ষার্থীদের ঝড়ে পড়া রোধে কাজ করে আসছে। প্রাথমিক বিদ্যালয়ের (শিশু-৫ম) শ্রেণির শিক্ষার্থীদের শিক্ষার মান উন্নয়নে পাঠদান কেন্দ্র ও দেশব্যাপী মাধ্যমিক বিদ্যালয়ে (৬ষ্ঠ-৮ম) শ্রেণির পিছিয়ে পড়া শিক্ষার্থীদের শিক্ষার মান উন্নয়নে ও ঝরে পড়া রোধে কর্মসূচি হাতে নিয়েছে। আগামিতে ৯ম ও ১০ম শ্রেণি হতে ঝরে পড়া শিক্ষার্থীদের এই কর্মসূচির আওতায় আনার পরিকল্পনা রয়েছে। শিক্ষার্থী ঝড়ে পড়া রোধে শিক্ষকদের পাশাপাশি অভিভাবকদেরও সচেতনার সাথে এগিয়ে আসতে হবে। তবেই প্রান্তিক জনগোষ্ঠীর শিক্ষার মান উন্নয়নে এই কর্মসূচি বিশেষ ভূমিকা রাখতে পারবে’। সমাবেশে শতাধিক অভিভাবক ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post