খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদমানিকছড়িশিরোনামস্লাইড নিউজ

মানিকছড়িতে বিএনপির আহবায়ক কমিটির পরিচিতি সভা, কমিটি প্রত্যাখ্যান একাংশের

মানিকছড়ি প্রতিনিধি: মানিকছড়ি উপজেলা বিএনপির নবগঠিত আহবায়ক কমিটির এক পরিচিতি সভা সভা অনুষ্ঠিত হয়েছে। ২৪ ডিসেম্বর সোমবার দলীয় কার্যলয়ে আয়োজিত এ সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মানিকছড়ি উপজেলা বিএনপির নব গঠিত কমিটির আহবায়ক মো. এনামুল হক এনাম। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, যুগ্ন-আহবায়ক আবুল কাশেম মাস্টার, এনামুল হক মেম্বার, আবুল কাশেম চেয়ারম্যান,আব্দুল আওয়াল,নুরুজ্জামান মাস্টার,মাওলানা ওয়ালি উল্লাহ। পরিচিত সভায় উপজেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্যদের পরিচয় করিয়ে দেয়া হয়।

সভার শুরুতে উপজেলা যুবদল,ছাত্রদল,মহিলাদল, কৃষক দলসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতা কর্মীরা নব গঠিত বিএনপির আহবায়দসহ সকল সদস্যদেরকে ফুল দিয়ে সংবর্ধনা জানান। এতে আরো উপস্থিত ছিলেন উপজেলা যুবদলের আহবায়ক মোশারাফ হোসেন মেম্বার, সদস্য সচিব মহিউদ্দিন কিশোর, মোকলেছুর রহমান, আপরূসী মারমা, মংসুইপ্রæ চৌধুরী, আরশেদুল আলম ভুঁইয়াসহ উপজেলা যুবদল, ছাত্রদল, অঙ্গ ও সহযোগী সংগঠনের অসংখ্য নেতা কর্মীরা উপস্থিত ছিলেন।

এদিকে উপজেলা বিএনপি’র একতরফা ঘোষিত আহবায়ক কমিটিকে প্রত্যাখ্যান করে বিএনপি’র একাংশ সংবাদ সম্মেলনের আয়োজন করেছে। ২০১৬ সালে গঠিত মানিকছড়ি উপজেলা বিএনপি’র দীর্ঘ দিনেও দলে ঐক্যবদ্ধ করে ওয়ার্ড, ইউনিয়ন কমিটি গঠনে ব্যর্থতা, দলে বিভাজন সৃষ্টি ও মতবিরোধ চাঙ্গা হতে থাকায় কমিটি ভেঙ্গে আহ্বায়ক কমিটি গঠন করা হয়। এর ফলে ঘোষিত কমিটিকে একতরফা দাবী করে তৃণমূলের নেতাকর্মীর একাংশকে নিয়ে সদ্য ঘোষিত আহ্বায়ক কমিটি প্রত্যাখ্যান ও অবাঞ্চিত ঘোষণা দিয়ে সোমবার সংবাদ সম্মেলন করেছেন বিলুপ্ত কমিটির শীর্ষ নেতারা।

সকাল সাড়ে ১০টায় উপজেলা বিএনপি’র দলীয় কার্যালয়ে সাবেক (বিলুপ্ত) কমিটির সভাপতি এম.এ. করিম সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য রাখেন। বক্তব্যে তিনি বলেন, উপজেলা বিএনপির ওয়ার্ড ও ইউনিয়নে কমিটি গঠনের চলমান কার্যক্রমে দলের বিতর্কিত নেতা ও তাঁর অনুসারীদের পরাজয় দেখে জেলা বিএনপি’র সভাপতি ওয়াদুদ ভূইয়াকে ভুল বুঝিয়ে ও তৃণমূলের মতামত এবং গঠনতন্ত্র উপেক্ষা করে গত ২০ জানুয়ারী একতরফা আহ্বায়ক কমিটি গঠন করেন। এতে ত্যাগি ও নির্যাতিতরা সংক্ষুব্ধ হয়ে উঠে। আমরা এই কমিটি প্রত্যাখ্যান ও আহ্বায়ককে অবাঞ্ছিত ঘোষণা করছি। আগামী ৪৮ ঘণ্টার মধ্যে এক একতরফা কমিটি বাতিল চাই। অন্যথায় আরো বড় আন্দোলনের কর্মসূচী ঘোষণা করা হবে। এসময় দলটির সাবেক সহ-সভাপতি মো. আরব আলী, মো. মুজিবুল হক বাহার এবং ঘোষিত কমিটির সদস্য মো. জাহাঙ্গীর হোসেন, ইব্রাহীম খলিল ফরিদীসহ নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।