মানিকছড়িতে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত

 মানিকছড়িতে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত
মানিকছড়ি (খাগড়াছড়ি) প্রতিনিধি: যথাযোগ্য মর্যাদায় খাগড়াছড়ির মানিকছড়িতে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন করেছে উপজেলা প্রশাসন, রাজনৈতিক দল, পুলিশ প্রশাসন, মুক্তিযোদ্ধা, শিক্ষা প্রতিষ্ঠান ও নানা সামাজিক এবং সাংস্কৃতিক সংগঠন।
 
২৬ মার্চ রবিবার সকাল ৭টায় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রক্তিম চৌধুরী, উপজেলা চেয়ারম্যান মো. জয়নাল আবেদীন ও জেলা পরিষদ সদস্য মো. মাঈন উদ্দীন, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আনচারুল করিম এবং সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মো. শফিউল আলম চৌধুরীসহ সকল কর্মকর্তা-কর্মচারী, বীর মুক্তিযোদ্ধা, আ.লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মী, শিক্ষক-শিক্ষার্থী, বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের প্রতিনিধি শহিদ বেদিতে ধারাবাহিকভাবে পুস্পস্তবক অর্পণ করেন।
 
এর পর সকল শহিদের আত্মার শান্তি কামনায় মোনাজাত ও দোয়া পরিচালনা করেন উপজেলা মডেল মসজিদের পেশ ইমাম মাও. মো. আহমেদুল হক। সকাল ৮টায় সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে জাতীয় পতাকা উত্তোলন ও শান্তির প্রতীক পায়রা উড়িয়ে আনুষ্ঠানিকভাবে স্বাধীনতা দিবসের কুচকাওয়াজ ও শিক্ষার্থীদের ক্রীড়ানুষ্ঠান অনুষ্ঠিত হয়।
 
পরে জাতির সূর্য সন্তান বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা অনুষ্ঠানে লাল গোলাপের শুভেচ্ছায় সিক্ত হন বীর মুক্তিযোদ্ধা ও প্রয়াত বীর মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যরা। এ সময় বীর মুক্তিযোদ্ধা মো. আলী হোসেন ও বীর মুক্তিযোদ্ধা ও সাবেক কমান্ডার মো. শফিউল আলম চৌধুরী রণাঙ্গনের স্মৃতিচারণ করে বক্তব্য রাখেন। তাঁরা বলেন, জাতির পিতা ও স্বাধীনতার পথপ্রদর্শক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে এখনো যারা মেনে নিতে কষ্ট হয়। লাল-সবুজের অর্জিত পতাকার দেশে তাদের থাকার অধিকার নেই।
 
বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রক্তিম চৌধুরী। প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান মো. জয়নাল আবেদীন। বিশেষ অতিথি ছিলেন সংর্বধনা কমিটির আহবায়ক ও কৃষি কর্মকর্তা মো. হাসিনুর রহমান, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রতন খীসা, ওসি তদন্ত মো. আজগর হোসেনসহ সকল প্রশাসনিক কর্মকর্তা, আ.লীগ ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ এবং সুধীজন। বিকেল সাড়ে ৩টায় প্রীতি ফুটবল ম্যাচ ও সন্ধ্যায় ইফতার মাহফিলের মধ্যদিয়ে সমাপ্ত হয় দিনব্যাপী কর্মসূচির।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post