• June 19, 2024

মানিকছড়ি ইউনিয়ন আ.লীগের উদ্যোগে শোক সমাবেশ

 মানিকছড়ি ইউনিয়ন আ.লীগের উদ্যোগে শোক সমাবেশ

মানিকছড়ি প্রতিনিধি: শোকাবহ আগস্ট। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে নির্মম হত্যাকান্ডের ৪৮তম বর্ষপূর্তিতে খাগড়াছড়ির মানিকছড়ি উপজেলায় শোক সমাবেশসহ নানা কর্মসূচী পালন করছে আওয়ামীলীগ ও অঙ্গসংগঠনের নেতা-কর্মীরা।

১৫ আগস্ট মঙ্গলবার বিকেল সাড়ে সাড়ে ৩টায় উপজেলার ১নম্বর মানিকছড়ি ইউনিয়ন আওয়ামীলীগ ও অঙ্গসংগঠনের আয়োজনে উপজেলা টাউনহলে শোক সমাবেশ অনুষ্ঠিত হয়। ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি মো. আকতার হোসেন ভূঁইয়ার সভাপতিত্বে ও শোক সমাবেশ বাস্তবায়ন কমিটির সদস্য সচিব মো. মোস্তফা কামালের পরিচালনায় অনুষ্ঠিত শোক সমাবেশে প্রধান অতিথি ছিলেন, উপজেলা আওয়ামীলীগ সভাপতি মো. জয়নাল আবেদীন। প্রধান বক্তা ছিলেন, খাগড়াছড়ি জেলা পরিষদ সদস্য ও উপজেলা আ. লীগ সাধারণ সম্পাদক মো. মাঈন উদ্দীন।

বিশেষ অতিথি বক্তব্য রাখেন জেলা আ.লীগের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক বীর মুক্তিযুদ্ধা শফিউল আলম চৌধুরী, আ.লীগের সহ-সভাপতি মো. শহিদুল ইসলাম মোহন, যুগ্ন সাধারণ সম্পাদক মো. বাহার মিয়া, সাংগঠনিক সম্পাদক মো. রফিকুল ইসলাম, মো. আলমগীর হোসেন, আইন বিষয়ক সম্পাদক মহি উদ্দিন মকুল, উপজেলা যুবলীগ সভাপতি মো. সামায়উন ফরাজী সামু, সাধারণ সম্পাদক মো. জাহাঙ্গীর আলম, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মো. শমসের আলী, কৃষকলীগ সভাপতি শাহ আলম, উপজেলা মহিলা আ.লীগের সহ-সভাপতি রাহেলা আক্তার, উপজেলা ছাত্রলীগ সভাপতি মো. জামাল হোসেন, সাধারণ সম্পাদক চলাপ্রু মারমা নিলয়, কলেজ ছাত্রলীগ সভাপতি আবু জাফর, ইউনিয়ন ছাত্রলীগ সহ-সভাপতি মো. রবিউল আহমেদ প্রমূখ।

এসময় বক্তারা বলেন, স্বাধীনতা ও আওয়ামীলীগ বিরোধীরা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্বপরিবারে হত্যা করেছে। বঙ্গবন্ধু ৩ বছর রাষ্ট্রীয় ক্ষমতায় ছিলেন, সেই তিন বছরে দেশ অনেক এগিয়ে গিয়েছিল। তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরে আবার দেশে অর্থনৈতিক সমৃদ্ধি এসেছে। অর্থনৈতিক অগ্রযাত্রা ও সামনে এগিয়ে যাওয়ার স্বপ্ন দেখাচ্ছেন প্রধানমন্ত্রী।

বঙ্গবন্ধুর কর্মের বিভিন্ন দিক তুলে ধরে বক্তারা বলেন, ‘স্বাধীন বাংলাদেশের রূপকার জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাঙালি জাতিকে আত্মমর্যাদাশীল জাতিতে রূপান্তরে আমৃত্যু লড়াই-সংগ্রাম করে গেছেন। অন্যায়, অনিয়ম এবং দুঃশাসনের বিরুদ্ধে তিনি ছিলেন সব সময় সোচ্চার। তিনি শুধু অবিসংবাদিত নেতাই ছিলেন না, ছিলেন বীরত্ব, ত্যাগ, প্রত্যয়দীপ্ত একজন রাজনীতিক। তিনি বাঙালি জাতির জীবনে এসেছিলেন আলোকবর্তিকা হয়ে। জাতির পিতার জীবন-দর্শন অনুসরণ করেই তার আদর্শের ধারক-বাহক হতে পারলেই এগিয়ে যাবে দেশ, সমৃদ্ধ হবে জাতি’। এসময় উপজেলা, ইউনিয়ন ও বিভিন্ন ওয়ার্ড আ.লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এর আগে সকালে জাতীয় শোক দিবস উপলক্ষে উপজেলা আওয়ামীলীগ ও সকল সহযোগী সংগঠনের যৌথ উদ্যোগে জাতীয়, দলীয় ও শোক পতাকা উত্তোলন, কালো ব্যাজ ধারণ, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অপর্ণ, খতমে কোরআন ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post