রাঙ্গুনিয়ায় কায়কোববাদ চৌধুরী’র স্মরণ সভা

শান্তি রঞ্জন চাকমা, রাঙ্গুনিয়া: মুক্তিযুদ্ধের সংগঠক, পোমরা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান, নোয়াপাড়া উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক, পোমরা ও উত্ত

ইসলামপুর প্রাথমিক বিদ্যালয়ে অভিভাবক সমাবেশ
হত্যা মামলার আসামী গ্রেপ্তার রাঙ্গুনিয়ায়
রাঙ্গুনিয়ায় দুই ইউপি নির্বাচনে আওয়ামীলীগের প্রার্থী নির্বাচিত

শান্তি রঞ্জন চাকমা, রাঙ্গুনিয়া: মুক্তিযুদ্ধের সংগঠক, পোমরা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান, নোয়াপাড়া উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক, পোমরা ও উত্তর পোমরা উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সাবেক সভাপতি কায়কোববাদ চৌধুরীর ৮ম মৃত্যু বার্ষিকী উপলক্ষে আয়োজিত স্মরণ সভায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের কলা ও মানববিদ্যা অনুষদের ডিন প্রফেসর ড. সেকান্দর চৌধুরী বলেন, আলোকিত মানবসমাজ গঠনে কায়কোববাদ চৌধুরীর মত সমাজ হিতৈষীরাই মানুষের হৃদয়ে অনন্তকাল বেঁচে থাকবেন। তিনি ইউপি চেয়ারম্যান থাকাকালীন সরকারি বরাদ্দের অপ্রতুলতা দেখে পৈতৃক সম্পত্তি বিক্রি করে রাস্তাঘাট আর কালভার্ট নির্মাণ করে এলাকার মানুষের জীবনমান উন্নয়নে কাজ করেন। সরকারি চাকুরীতে যোগ না দিয়ে এলাকার সন্তানদের মানুষ করার লক্ষ্যে শিক্ষকতা পেশাকে বেছে নেন। এ দেশকে স্বাধীন করার জন্য এলাকার যুবসমাজকে মুক্তিযুদ্ধে অংশ গ্রহণে অনুপ্রাণিত করেন। মৃত্যুর আগ পর্যন্ত এলাকার স্কুল-কলেজের সাথে যুক্ত থেকে আলোকিত সমাজ বিনির্মাণে ভূমিকা রাখেন। এ জন্যই কায়কোববাদ চৌধুরীর মত মানুষেরা যুগ যুগ ধরে বেঁচে থাকেন মানুষের হৃদয়ে। গত শনিবার উত্তর পোমরা বহুমুখী একতা সংসদ আয়োজিত কায়কোববাদ চৌধুরীর স্মরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

সংগঠনের সভাপতি মাওলানা মুহাম্মদ নেজাম উদ্দীনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সাংবাদিক মোহাম্মদ মঞ্জুরুল ইসলামের সঞ্চালনায় উত্তর পোমরা উচ্চ বিদ্যালয় মিলনায়তনে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি অনুষদের সহযোগী অধ্যাপক তৌহিদুল ইসলাম, বাংলাদেশ মানবাধিকার বাস্তবায়ন সংস্থা রাঙ্গুনিয়া উপজেলা মডেল শাখার সভাপতি মাওলানা মুহাম্মদ জহুরুল আনোয়ার, ইমাম গাজ্জালী বিশ্ববিদ্যালয় কলেজের হিসাববিজ্ঞান বিভাগের সাবেক বিভাগীয় প্রধান অধ্যাপক মুহাম্মদ শাহাব উদ্দীন, কর্ণফুলী সরকারী কলেজের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধ্যাপক সাইফুল আলম মাসুদ, রাঙ্গুনিয়া প্রেস ক্লাবের ভারপ্রাপ্ত সভাপতি আকাশ আহমেদ, পোমরা ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি সৈয়দুল আলম তালুকদার, ব্রাইটেক্স গার্মেন্টসের চেয়ারম্যান মো. সাজ্জাদুল করিম রিংকু, ঘাটচেক উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নির্মল চন্দ্র শীল, উত্তর পোমরা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাহমুদুর রহমান, স্ট্যান্ডার্ড ব্যাংক লিমিটেড রাউজান পথের হাট শাখার সহকারী ব্যবস্থাপক মো. মফজল হোসাইন, চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সাবেক ক্রীড়া ও সংস্কৃতি সম্পাদক এডভোকেট হাসান মাহমুদ চৌধুরী, সমাজসেবী নূরুল ইসলাম বিএসসি, এলাহী বখ্শ, প্রকৌশলী এরশাদ কবির চৌধুরী, মো. সাবের, সাইফুল ইসলাম মোরশেদ, নূরুল আবছার নয়ন, মহিন উদ্দিন, শাহজাহান বাদশা, গিয়াস উদ্দিন, মো. জামাল, মেহরাজ, নূরুল আজিম, নাসির উদ্দিন প্রমুখ। স্বাগত বক্তব্য রাখেন ব্যাংকার আবদুল হান্নান। সভা শেষে মরহুমের রূহের মাগফিরাত কামনা করে এতীম শিক্ষার্থীদের কুরআন মাজীদ বিতরণ করা হয়।