• June 18, 2024

রামগড়ে আর্ন্তজাতিক প্যাসেঞ্জার টার্মিনাল উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

 রামগড়ে আর্ন্তজাতিক প্যাসেঞ্জার টার্মিনাল উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

রামগড় (খাগড়াছড়ি)প্রতিনিধি: খাগড়াছড়ি রামগড় স্থলবন্দরের’ আন্তর্জাতিক প্যাসেঞ্জার টার্মিনাল ‘ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ১৪ নভেম্বর মঙ্গলবার সকালে গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে পার্বত্যাঞ্চলে বহু প্রতীক্ষার পর প্রথম আন্তর্জাতিক মানের প্যাসেঞ্জার টার্মিনাল উদ্বোধন করা হয়।

রামগড় স্থলবন্দরের বন্দর ইনচার্জ আফতাব উদ্দিন জানান, ইতোমধ্যে রামগড় স্থলবন্দর দিয়ে ইমিগ্রেশন কার্যক্রম চালুর লক্ষ্যে ১৫ কোটি টাকা ব্যয়ে টার্মিনাল শেড, ব্যাংক, কাস্টমস, বিজিবি ও পুলিশের সব ধরনের কার্যক্রম প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। এতদিন স্থলবন্দর নির্মাণ নিয়ে সীমান্ত জটিলতায় কাজ শুরু করা যায়নি। যার দরুণ প্যাসেঞ্জার টার্মিনাল উদ্বোধন হলেও যাত্রী পারাপার আপাতত শুরু হচ্ছে না। পরবর্তীতে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশনা পেলে ইমিগ্রেশনের কার্যক্রম শুরু হবে।

উদ্বোধন উপলক্ষে টার্মিনাল ভবনে বড় পর্দায় প্রজেক্টরের মাধ্যমে যুক্ত হয়ে প্রধানমন্ত্রীর ভার্চুয়ালী উদ্বোধন অনুষ্ঠান উপভোগ করেন, রামগড় সরকারী কলেজের অধ্যক্ষ প্রফেসর আবদুল লতিফ, রামগড় ৪৩ বিজিবি’র স্টাফ অফিসার (এডি) রাজু আহাম্মেদ, কাস্টমর্স অফিসার সরওয়ার উদ্দিন, রামগড় থানা অফিসার ইনচার্জ দেব প্রিয় দাশ, রামগড় পৌরসভার প্যানেল মেয়র ১ ও কাউন্সিলর শামীম মাহমুদ, রামগড় উপজেলা স্বাস্থ্যবিভাগের স্বাস্থ্য ও প,প, কর্মকর্তা ডা: এবিএম মোজাম্মেল হক, রামগড় স্থলবন্দর ইনচার্জ আফতাব উদ্দিন, টার্মিনাল সুপারেন্টেন মাসুম বিল্লাহ, টার্মিনাল পুলিশ ইনচার্জ মনির হোসেনসহ সরকারী – বেসরকারী কর্মকর্তা, জনপ্রতিনিধি ও জেলা- উপজেলা- বিভাগীয় পর্যায়ের সাংবাদিক বৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, প্রধানমন্ত্রী গণভবন থেকে ভার্চুয়ালি দেশব্যাপী ২৪টি মন্ত্রণালয়/বিভাগের ১৫৭টি প্রকল্পের ১০ হাজার ৪১টি অবকাঠামোর ভিত্তিপ্রস্তর স্থাপন ও উদ্বোধন করেন। সেগুলোর ব্যয় ধরা হয়েছে ৯৭ হাজার ৪৭১ কোটি তিন লক্ষ টাকা। তার মধ্যে ১৫ কোটি টাকা ব্যয়ে রামগড়ে আন্তর্জাতিক প্যাসেঞ্জার টার্মিনাল ছিল উল্লেখযোগ্য স্থাপনা।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post