• July 24, 2024

রামগড় সীমান্তবর্তী দুর্গম পাড়ায় সুপেয় পানির উত্তোলনে প্রশাসনের জেনারেটর প্রদান

 রামগড় সীমান্তবর্তী দুর্গম পাড়ায় সুপেয় পানির উত্তোলনে প্রশাসনের জেনারেটর প্রদান

রতন বৈষ্ণব ত্রিপুরা, রামগড়: রামগড় উপজেলার সীমান্তবর্তী দুর্গম এলাকা লাচাড়িপাড়া(কলসির মুখ)। উক্ত কলসির মুখের একদম কলসির তলদেশে অবস্থিত ৪৪ টি পরিবারের বসবাস। তাদের পাড়ায় সরকারীভাবে ২টি টিউবওয়েল থাকলেও আয়রনের জন্য দীর্ঘদিন ধরে পানি ব্যবহারে কষ্টের শেষ ছিলোনা। এর মধ্যে ১৭টি পরিবারের জন্য পর্যাপ্ত পানির সুবিধা ছাড়া জীবন নির্বাহ করা খুব কষ্টসাধ্য ছিলো। বছরের পর বছর দূর-দূরান্ত থেকে পানি এনে তারা নিত্য প্রয়োজনীয় কাজ করে আসছিলেন। তাদের সুবিধার জন্য ফেব্রুয়ারি মাসে ৪৩ বিজিবি রামগড় জোন থেকে সাবমারসিবল পাম্প করে দেওয়া হলেও বিদ্যুৎ না থাকায় এ পাম্প ব্যবহার করা হয়ে উঠেনি। আজ বৃষ্টি উপেক্ষা করে সরজমিনে গিয়ে প্রদান করেন জেনারেটর।

ইউএনও মমতা আফরিন বলেন, এলাকার মানুষজন একটি জেনারেটরের জন্য উপজেলা প্রশাসন রামগড় এর বরাবর আবেদন করেন। সে আবেদনের প্রেক্ষিতে ১৬ নভেম্বর দুপুরে খাগড়াছড়ি পার্বত্য জেলার সুযোগ্য জেলা প্রশাসক মো: সহিদুজ্জামান স্যারের বরাদ্দ থেকে লাচাড়িপাড়াতে একটি জেনারেটর প্রদান করি।

স্থানীয় ইউপি সদস্য চাইওয়া চৌধুরী ও চথোও মারমা বলেন, সুপেয় পানির সংকট যে কতটা যন্ত্রণাদায়ক তা এ গ্রামের মানুষের বাইরে কেউ বুঝবে না। তবে বিজিবি ও উপজেলা প্রশাসন আমাদের দুঃখ উপলব্ধি করে পানির সংকট ও উত্তোলনে জেনারেটর প্রদান করায় ধন্যবাদসহ কৃতজ্ঞতা জানাই। এদিকে সুপেয় পানি উত্তোলনের জন্য জেনারেটর পাওয়ায় এলাকার। মানুষজন বেশ খুশি। তাদের মধ্যে আনন্দের জোয়ার বইছে । অপরদিকে খুশিতে এলাকার একজন মানুষ সবার জন্য সুপেয় পানি পাওয়ায় মিষ্টি বিতরণ করছেন।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post