খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদরামগড়শিরোনামস্লাইড নিউজ

রামগড় ২টি ইউপি’তে নির্বাচন; প্রতীক বরাদ্দ পেলেন প্রার্থীরা

রামগড়(খাগড়্ছড়ি)প্রতিনিধ: খাগড়াছড়ি জেলার রামগড় উপজেলায় ২টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান, সাধারণ সদস্য ও সংরক্ষিত মহিলা সদস্য পদে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ দেয়া হয়েছে।
৭ ডিসেম্বর মঙ্গলবার সকাল থেকে বিকাল পর্যন্ত স্ব-স্ব রিটার্নিং কর্মকর্তাগণ প্রার্থীদের মাঝে এসব প্রতীক বরাদ্দ দেন।

এদিকে, উপজেলার ২টি ইউনিয়নের মধ্যে ২নং পাতাছড়া ইউনিয়নে চেয়ারম্যান পদে ৪জন প্রার্থীর মধ্যে ৩জন প্রার্থী মনোনয়ন প্রত্যাহার করায় এবং প্রতিদ্বন্দ্বী প্রার্থী না থাকায় আ’লীগ মনোনীত প্রার্থী কাজী নুরুল আলম বেসরকারী ভাবে বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।

অপর দিকে- ১নং রামগড় সদর ইউনিয়নে চেয়ারম্যান পদে ৯ জন প্রার্থীর মধ্যে ৭জন মনোনয়নপত্র প্রত্যাহার করায় বাকী ২জন প্রার্থী একেঅপরের প্রতিদ্বন্দ্বীতা করছেন। এরা হলেন- আ’লীগের মনোনীত বর্তমান চেয়ারম্যান শাহ আলম মজুমদার (নৌকা), স্বতন্ত্র প্রার্থী মোঃ করিমুল হক মজুমদার (আনারস)।

রামগড় উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা দেবাশীষ দাস জানান, যেসব চেয়ারম্যান, সাধারণ সদস্য ও সংরক্ষিত মহিলা সদস্যসহ সর্বমোট ৮৬জন প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে। এছাড়াও শান্তিপূর্ণ ও সুষ্ঠুভাবে নির্বাচন সম্পন্ন করার জন্য সকলের সহযোগিতা কামনা করেছেন তিনি।

উল্লেখ্য, আগামী ২৬ ডিসেম্বর রামগড় উপজেলার ২টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। তার মধ্যে ১নং রামগড় ইউপিতে মোট ভোটার সংখ্যা ১০ হাজার ৫শত ১৫জন। এর মধ্যে পুরুষ ৫ হাজার ৪শত ২৪ এবং মহিলা ৫ হাজার ৯১ জন ভোটার রয়েছে। অপরদিকে ২নং পাতাছড়া ইউপিতে মোট ভোটার সংখ্যা ১০ হাজার ১শত ৭০ জন এরমধ্যে পুরুষ ৫ হাজার ৮৫ জন মহিলা ৫ হাজার ৮৫জন। দুই ইউপিতে ১৮টি ভোট কেন্দ্রে ৫৮টি ভোটকক্ষে ভোট গ্রহন অনুষ্ঠিত হবে।