খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদরামগড়শিরোনামস্লাইড নিউজ

রামগড়ে কোভিড-১৯ টিকাদান কমসূচির উদ্বোধন

রামগড় প্রতিনিধি: রামগড় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কোভিড-১৯ ভ্যাক্সিন টিকাদানের কর্মসূচীতে প্রধান অতিথি থেকে শুভ উদ্বোধন করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান বিশ্ব প্রদীপ কুমার কারবারী। ৭ফেব্রুয়ারী রবিবার সকাল সাড়ে ১১টায় কোভিড-১৯ ভ্যাক্সিন টিকাদান কর্মসূচির উদ্বোধন করা হয়।
উদ্ভোধনের পর প্রথমে টিকা গ্রহন করেন উপজেলা চেয়ারম্যান বিশ্ব প্রদীপ কুমার কারবারী, ইউএনও মু. মাহমুদ উল্লাহ মারুফ, উপজেলা স্বাস্থ্য ও প,প, কর্মকর্তা ডাঃ প্রতীক সেনসহ বিভিন্ন সরকারী দপ্তরের কর্মকর্তা ও স্থানীয় বীর মুক্তিযোদ্ধা এবং স্বাস্থ্যবিভাগের স্বাস্থ্যকর্মী- নার্স বৃন্দ।
প্রধান অতিথি উপজেলা পরিষদ চেয়ারম্যান বিশ্ব প্রদীপ কুমার কারবারী বলেন, পৃথিবীর অনেক দেশে কোভিড-১৯ ভাইরাসের প্রতিষেধক এখনো পৌছায় নাই। তিনি সকলের প্রতি পর্যায়ক্রমে সুশৃংখল ভাবে কোভিড-১৯ এর টিকা গ্রহণ করার জন্য উদাত্ত আহ্বান জানান।
উপজেলা নির্বাহী অফিসার বলেন মু. মাহমুদ উল্লাহ মারুফ বলেন, আমি টিকা নিয়েছি। এখনো কোনো সমস্যা হচ্ছেনা। আমার কাছে মনে হচ্ছে এটির দ্বারা আমার কোনো সমস্যা হবেনা। আমাদের সকলের প্রয়োজন এই টিকা নেওয়া। টিকা নিয়ে রোগ মুক্ত থাকা।
উপজেলা স্বাস্থ্য ও প,প কর্মকর্তা ডাঃ প্রতীক সেন জানান- আজ ১ম ধাপে ৩০জনকে টিকা প্রদান করা হয়। তিনি আরো বলেন, ভ্যাকসিন নেয়ার পর টিকা কেন্দ্রে ৩০ মিনিট অপেক্ষা করুন এবং স্বাস্থ্যবিধি মেনে স্বাভাবিক জীবন যাপন করার পরামর্শ প্রদান করেন।
এসময় সকাল সাড়ে ১১টা বিকাল ৩ পর্যন্ত কোভিড-১৯ এর প্রতিষেধক টিকা প্রদানের ভূমিকায় ছিলেন নার্স- অনিমা, নিমতী, লায়লা,মুন্না দত্তসহ এমএইচভি কর্মীবৃন্দ।