খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদরামগড়শিরোনামস্লাইড নিউজ

রামগড়ে বঙ্গবন্ধুর ৪৫তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত

রামগড় প্রতিনিধি: রামগড়ে সারাদেশে ন্যায় বিভিন্ন কর্মসূচির মধ্যেদিয়ে স্বাধীনতার মহান স্থাপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাৎবার্ষিকী ও জাতীয় শোক দিবস ২০২০ পালন করা হয়। দিবসটি উপলক্ষে উপজেলা পরিষদ, উপজেলা প্রশাসন, পৌরসভা ও স্থানীয় আ’লীগ সহ বিভিন্ন প্রতিষ্ঠান দিবসটি উপলক্ষ্যে নানা কর্মসূচি পালন করে।

শনিবার (১৫ আগষ্ট)সকাল সাড়ে ৯টায় উপজেলা পরিষদ প্রাঙ্গনে নবনির্মিত বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণের মধ্যেদিয়ে উপজেলা সম্মেলন কক্ষে এক আলোচনাসভা, দোয়া মাহফিল ও যুব সদস্যদের মাঝে ঋণ বিতরণ করা হয়।

উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) সজীব কান্তি রুদ্র’র সভাপতিত্বে প্রধান অতিথি থেকে বক্তব্য রাখেন, উপজেলা চেয়ারম্যান বিশ্ব প্রদীপ কুমার কার্বারী। বিশেষ অতিথি থেকে বক্তব্য রাখেন, রামগড় সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার সৈয়দ মোঃ ফরহাদ, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার মফিজুর রহমান, উপজেলা কৃষি কর্মকর্তা নাছির উদ্দিন চৌধুরী, সাংবাদিক নিজাম উদ্দিন লাভলুসহ প্রমুখ।

আলোচনাসভা শেষে আত্মকর্মসংস্থানের লক্ষ্যে উপজেলার ২৭ জন বেকার যুবক ও যুবমহিলার মাঝে যুব উন্নয়ন অধিদপ্তরের উদ্যোগে ১১ লক্ষ টাকা যুব ঋণ বিতরণ করা হয় এবং প্রধান মন্ত্রীর আশ্রয়ন-২ প্রকল্পের আওতায় পার্বত্যাঞ্চলের গৃহহীন ১২টি ক্ষুদ্র নৃ-গোষ্টির পরিবারের মাঝে নির্মিত সহনিয় ঘর নির্মাণ সম্পন্ন করা ঘরের চাবি হস্তান্তর করা হয়।

এসময় আরো উপস্থিত ছিলেন উপজেলা আ’লীগ সভাপতি মোস্তফা হোসেন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান হাসিনা আক্তার, তদন্ত ওসি মনির হোসেন,পিআইও মনসুর আলী, যুব উন্নয়ন কর্মকর্তা আবুল বাশার পাটোয়ারীসহ বিভিন্ন দপ্তরের পদস্ত কর্মকর্তা, জনপ্রতিনিধি, স্থানীয় সাংবাদিক সহ প্রমুখ উপস্থিত ছিলেন।