খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদলক্ষ্মীছড়িশিরোনামস্লাইড নিউজ

লক্ষ্মীছড়িতে অনুষ্ঠিত হলো স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে নানা আয়োজন

স্টাফ রিপোর্টার: খাগড়াছড়ি জেলার লক্ষ্মীছড়ি উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ, আওয়ামীলীগ,বিএনপি, বীর মুক্তিযোদ্ধা, শিক্ষা প্রতিষ্ঠান পুলিশসহ বিভিন্ন সংগঠন পক্ষ হতে কেন্দ্রীয় শহীদ মিনারে স্বাধীনতার সূর্যসন্তানদের ফুল দিয়ে শ্রদ্ধা জানানোর মধ্য দিয়ে পালিত হয়েছে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস।

এর আগে ৩১বার তোপধ্বনী ও সূর্যোদয়ের সাথে সাথে সকল সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। জাতীয় সংগীত পরিবেশনের মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন করা হয় সকাল সাড়ে ৮টায়। উপজেলা চেয়ারম্যান বাবুল চৌধুরী ও থানার অফিসার্স ইনচার্জ হুমায়ূন কবির এর উপস্থিতিতে মহামান্য রাষ্ট্রপতির পক্ষে উপজেলা নির্বাহী অফিসার মো: ইয়াছিন সালাম গ্রহণ করেন। এর পর বীর মুক্তিযোদ্ধাদের সম্মাননা অনুষ্ঠানে পার্বত্য জেলা পরিষদ সদস্য রে¤্রাচাই চৌধুরী প্রধান অতিথির বক্তব্য রাখেন। মুক্তিযুদ্ধের স্মৃতিচারণ করে বক্তব্য রাখে বীর মুক্তিযোদ্ধা আব্দুল ওহাব খন্দকার ও মো: শহিদুল ইসলাম। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার মো: ইয়াছিন।

উপজেলা কৃষি কর্মকর্তা মো: শফিকুল ইসলাম ভূইয়ার সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন উপজেলা শিক্ষা অফিসার শুভাশীষ বড়ুয়া। বিশেষ অতিথির বক্তব্য রাখেন লক্ষ্মীছড়ি উপজেলা চেয়ারম্যান বাবুল চৌধুরী ও থানার অফিসার্স ইনচার্জ হুময়ূন কবীর। দিনের সবশেষ আয়োজন ছিলো মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। স্থানীয় ও অতিথি শিল্পীরা সংগ্রীত পরিবেশন করেন। লক্ষ্মীছড়ি উপজেলা চেয়ারম্যান বাবুল চৌধুরী অনুষ্ঠান প্রধান অতিথি ছিলেন। লক্ষ্মীছড়ি উপজেলা নির্বাহী অফিসার মো: ইয়াছিন সকলের উদ্দেশ্যে বক্তব্য রাখেন।

এদিকে ২৭ ও ২৮ মার্চ উন্নয়ন মেলার আয়োজন করা হয়েছে। মেলায় আলোচনা সভা, জাতির পিতার জীবনীর উপর তথ্যচিত্র ও বিভিন্ন সরকরী বেসরকারী দপ্তরের উন্নয়নমূলক কর্মকান্ডের ভিডিও চিত্র, উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশ শীর্ষক সেমিনারসহ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।