লক্ষ্মীছড়িতে শান্তিপূর্ণভাবে পূজা উদযাপন করতে প্রশাসনের বৈঠক

লক্ষ্মীছড়িতে শান্তিপূর্ণভাবে পূজা উদযাপন করতে প্রশাসনের বৈঠক

স্টাফ রিপোর্টার: খাগড়াছড়ি জেলার লক্ষ্মীছড়ি উপজেলায় শারদীয় দুর্গাপূজা সুষ্ঠু সুন্দর ও আনন্দঘন পরিবেশে উদযাপন করতে উপজেলা প্রশাসনের উদ্যোগে এক সভা অনুষ্

মানিকছড়ির রাজ জেতবন বিহারে কঠিন চীবর দান
খাগড়াছড়িতে সেনাবাহিনীর অভিযানে ইউপিডিএফ’র চাঁদাবাজ আটক
সেনাবাহিনীর উদ্যোগে মানিকছড়িতে দু’দিন ব্যাপি অমর একুশে গ্রন্থ মেলার উদ্বোধন

স্টাফ রিপোর্টার: খাগড়াছড়ি জেলার লক্ষ্মীছড়ি উপজেলায় শারদীয় দুর্গাপূজা সুষ্ঠু সুন্দর ও আনন্দঘন পরিবেশে উদযাপন করতে উপজেলা প্রশাসনের উদ্যোগে এক সভা অনুষ্ঠিত হয়েছে। ২৭ সেপ্টেম্বর মঙ্গলবার বেলা ১২টায় উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়। লক্ষ্মীছড়ি উপজেলা নির্বাহী অফিসার মো: ইশতিয়াক ইমন সভায় সভাপতিত্ব করেন। এসময় থানার অফিসার্স ইনচার্জ মিনহাজ মাহমুদ ভূইয়া, ডা. আতাউর রহমান, লক্ষ্মীছড়ি উপজেলা প্রেসক্লাব সভাপতি সাংবাদিক মো: মোবারক হোসেন, আনসার-ভিডিপি কর্মকর্তা প্রভারানী দে, লক্ষ্মীছড়ি কালী মন্দির পরিচালনা কমিটির সভাপতি বাবু অজিত দত্ত, পূজা পরিচালনা কমিটির সভাপতি জগৎপতি দাশ, সাধারণ সম্পাদক বাবু অজিত কুমার দে তালুকদারসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

সভায় খাগড়াছড়ি জেলা প্রশাসকের নির্দেশনা ও করনীয় সম্পর্কে লিখিত সিদ্ধান্ত সকলকে অবহিত করেন সভার সভাপতি। পূজা নির্বিগ্ন, শান্তিপূর্ণ পরিবেশ ও সম্প্রীতি বজায় রেখে সুন্দর ভাবে উদযাপনের জন্য উম্মুক্ত আলোচনায় মত প্রকাশ করেন সবাই। সিসি ক্যামরায় সার্বক্ষনিক পর্যবেক্ষণ ও পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা থাকছে বলে অফিসার্স ইনচার্জ মিনহাজ মাহমুদ ভূইয়া জানান। প্রস্তুত থাকবে ফায়ার সার্ভিস ও মেডিকেল টীম। এবার দেবীর গজে আগমন এবং দেবীর নৌকায় গমন বলে আয়োজকরা জানান। ১অক্টোবর শনিবার শ্রী শ্রী দুর্গা ষষ্টী’র সায়ংকালে দেবীর বোধন, আমন্ত্রণ ও অধিবাসের মধ্য দিয়ে শুরু এবং ৫ অক্টোবর বুধবার বিজয়া দশমীর প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে শেষ হবে শারদীয় দুর্গাপূজার আনুষ্ঠানিকতা। প্রতি বছরের ন্যায় এবারো লক্ষ্মীছড়ি উপজেলায় একটি মন্দিরে শারদীয় দুর্গা পূজা অনুষ্ঠিত হতে যাচ্ছে।