লক্ষ্মীছড়ির সাঁওতাল পাড়ায় এসএস ফাউন্ডেশনের উদ্যোগে শীতবস্ত্র বিতরণ

স্টাফ রিপোর্টার: খাগড়াছড়ি জেলার লক্ষ্মীছড়ি উপজেলায় এসএস ফাউন্ডেশনের উদ্যোগে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে। ৬ ফেব্রুয়ারি শনিবার পিছিয়ে পরা জনগোষ্ঠী সাঁওতাল

ইউপিডিএফ প্রসিত গ্রুপের রাষ্ট্রবিরোধী কার্যক্রম বন্ধের দাবিতে বিক্ষোভ-সমাবেশে লক্ষ্মীছড়িতে
খাগড়াছড়িতে উৎসব মুখর ভাবে ‘ত্রিং উৎসব’ উদযাপন
‘খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসার’ দাবিতে খাগড়াছড়িতে বিএনপির সমাবেশ

স্টাফ রিপোর্টার: খাগড়াছড়ি জেলার লক্ষ্মীছড়ি উপজেলায় এসএস ফাউন্ডেশনের উদ্যোগে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে।

৬ ফেব্রুয়ারি শনিবার পিছিয়ে পরা জনগোষ্ঠী সাঁওতাল পাড়া নামক এলাকায় এ শীতবস্ত্র বিতরণ করা হয়। খাগড়াছড়ি সদর উপজেলা চেয়ারম্যান শানে আলম প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বৃদ্ধ নারী ও পুরুষের মাঝে শীত নিবারণের জন্য কম্বল তুলে দেন। এসময় শিশুদের জন্য গরম কাপড় ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী হিসেবে মাস্ক বিতরণ করা হয় এসএস ফাউন্ডেশনের পক্ষ হতে। সাঁওতাল পাড়া ছাড়াও আশ-পাশের পাহাড়ি-বাঙ্গালিদের মাঝেও শতাধিক শীতবস্ত্র বিতরণ করা হয়।

ফেরার পথে ময়ূরখীল নামক এলাকায় কয়েকজন অসহায় বৃদ্ধ মহিলাকে দেখে কম্বল তুলে দেন। হোসনে আরা আক্তার সকালে গিয়েছিলেন বনে লাকড়ি কুড়াতে এক বোঝা লাকুড়ি নিয়ে বাসায় ফিরছিলেন। তাকে দেখে গাড়ি থামায়। মাথা থেকে লাকড়ির বোঝা নামিয়ে গাড়ির সামনে আসলেই তার হাতে তুলে দেয়া হয় একটি কম্বল। হোসনেয়ারা আক্তার বলেন, ভাবতেও পারিনি এভাবে শীতের কম্বল পেয়ে যাবো। আমি খুবই খুশি।

খাগড়াছড়ি এসএস ফাউন্ডেশনের স্বত্ত্বাধিকারী শাহনাজ সুলতানা বলেন, অসহায় বৃদ্ধ মহিলা পুরুষ ও শিশুদের ভালো কিছু করার জন্য আমার এই উদ্যোগ। সম্পূর্ণ ব্যাক্তিগত অর্থায়নে পরিচালিত এসএস ফাউন্ডেশনের মাধ্যমে ক্ষুদ্র সহায়তা দেয়ার চেষ্টা করছি। যেখানে দরিদ্র জনগোষ্টি বসবাস করে সেখানের অসহায় শিশু, বৃদ্ধ নারী পুরুষের মাঝে এ সহায়তা দেয়াই আমার মূল লক্ষ্য ও উদ্দেশ্যে।

এসময় লক্ষ্মীছড়ি পরিবার কল্যাণ সহকারী হেলী চাকমা, পরিবার পরিকল্পনা সহকারী সুআনা মারমা ও পবন কার্বারীসহ গণ্যমান্য ব্যাক্তিগণ উপস্থিত ছিলেন।