লক্ষ্মীছড়ি কলেজে শহীদ বুদ্ধিজীবি দিবস পালিত

স্টাফ রিপোর্টার: ১৪ডিসেম্বর‘শহীদ বুদ্ধিজীবী দিবস’ উপলক্ষে লক্ষ্মীছড়ি কলেজে আলোচনা সভা অনুষ্টিত হয়েছে। ১৪ ডিসেম্বর সকাল সাড়ে ১০টায় কলেজ অধ্যক্ষ মো. আলী

রামগড় বিজিবি’র উদ্যোগে ইফতার মাহফিল
পাহাড় কাটার দায়ে ভ্রাম্যমাণ আদালতের দেড় লক্ষ টাকা জরিমানা দীঘিনালায়
লক্ষ্মীছড়িতে প্রতিবেশির দায়ের কোপে আহত হয়ে হাসপাতালে ভর্তি পূর্ণচাকমা

স্টাফ রিপোর্টার: ১৪ডিসেম্বর‘শহীদ বুদ্ধিজীবী দিবস’ উপলক্ষে লক্ষ্মীছড়ি কলেজে আলোচনা সভা অনুষ্টিত হয়েছে।

১৪ ডিসেম্বর সকাল সাড়ে ১০টায় কলেজ অধ্যক্ষ মো. আলী মুর্তুজা চৌধুরীর সভাপতিত্বে অনুষ্টিত সভায় শহীদ বুদ্ধিজীবী দিবসের তাৎপর্য তুলে ধরে বক্তব্য রাখেন, প্রভাষক (ইংরেজী) মঙ্গল চাকমা ও রিমি চাকমা(পালি)। সভায় সভাপতি ও অধ্যক্ষ মো. আলী মুতুর্জা চৌধুরী বলেন, ১৯৭১সালের বিজয়ের অন্তিমমূহুর্তে রাজাকার,আলবদর ও তাদের দোসররা দেশের বুদ্ধিজীবিদের হত্যা করে আমাদেরকে মেধা শুন্য করার চেষ্ঠা করেছে। যাতে বাঙ্গালীরা বিশ্বে নেতৃত্ব দিতে না পেরে।

কিন্তু জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের আদর্শিত বাঙ্গালী জাতি সেই পরাশক্তির ইচ্ছা বাস্তবায়ন হতে দেয়নি। আমরা আজ নিজস্ব মেধা,জ্ঞান ও সম্পদ দিয়ে দেশকে অর্থনৈতিক ,রাজনৈতিক ও সামাজিকভাবে বিশ্বদরবারে তুলে ধরতে সক্ষম হয়েছি। কারণ আমরা হারতে শিখিনি,জিততে শিখেছি।

লক্ষ্মীছড়ি কলেজের প্রভাষক (ইংরেজী) মঙ্গল চাকমা পাহাড়ের আলোকে জানান, যথাযোগ্য মর্যাদায় লক্ষ্মীছড়ি কলেজে শহীদ বুদ্ধিজীবি দিবস পালিত হয়েছে। শুক্রবার জুমা’র দিন হওয়ার কারণে আলোচনা সভাটি সংক্ষিপ্ত করার কথা জানা তিনি।