লক্ষ্মীছড়ি জোনের তত্বাবধানে চক্ষু শিবির বৃহস্পতিবার

স্টাফ রিপোর্টার: খাগড়াছড়ি জেলার লক্ষ্মীছড়ি উপজেলায় সেনাবাহিনী ও বাংলাদেশ জাতীয় অন্ধ কল্যাণ সমিতি (বি জে এ কে এস) এর উদ্যোগে চক্ষু শিবির আগামী ১৮ অক্টো

রামগড়ে মৈত্রী সেতু পরিদর্শনে সোলায়মান আলম শেঠ
আলুটিলা বটতলী উচ্চ বিদ্যালয়ে এস.এস.সি পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠান
সারা দেশে ডেঙ্গু রোগী ৯হাজার, খাগড়াছড়িতে ৬০জন

স্টাফ রিপোর্টার: খাগড়াছড়ি জেলার লক্ষ্মীছড়ি উপজেলায় সেনাবাহিনী ও বাংলাদেশ জাতীয় অন্ধ কল্যাণ সমিতি (বি জে এ কে এস) এর উদ্যোগে চক্ষু শিবির আগামী ১৮ অক্টোবর বৃহস্পতিবার দিন ব্যাপি উপজেলা পরিষদ মাঠে এ চক্ষু শিবিরের আয়োজন করা হচ্ছে। লক্ষ্মীছড়ি জোনের সেনাবাহিনীর পক্ষ থেকে এ খবর নিশ্চিত করা হয়েছে। জানা যায়, চক্ষু চোখের যে কোন সমস্যায় ভুগতে থাকা রোগীদেরকে নামমাত্র মূল্যে চিকিৎসা সেবা প্রদান করতে চক্ষু বিশেষজ্ঞ ও বিশেষ প্রশিক্ষণ প্রাপ্ত মেডিকেল সহকারী উপস্থিত থাকবেন।

জানা যায়, বিশেষজ্ঞ ডাক্তারের পরীক্ষা নিরীক্ষা শেষে ছানির কারণে দৃষ্টিশক্তি হারিয়েছেন এমন রোগীদেরকে যাচাই বাছাইয়ের পর চোখের ছানি অপারেশনের জন্য কুমিল্লায় বিশেষায়িত চক্ষু হাসপাতাল (বি জে এ কে এস) এ জাতীয় অন্ধ কল্যাণ সমিতির নিজস্ব ব্যবস্থাপনায় নিয়ে যাওয়া হবে। স্বল্প খরচে ছানি অপারেশনের মাধ্যমে দৃষ্টিশক্তি ফিরে পাবার এই অভূতপূর্ব সুযোগ পেতে রোগীদের জরুরী ভিত্তিতে লক্ষ্মীছড়ি জোনের বিভিন্ন ক্যাম্পে নাম নিবন্ধন করাও শেষ পর্যায়।

লক্ষ্মীছড়ি জোন কমান্ডার লে. কর্ণেল মোঃ মিজানুর রহমান মিজান বলেন, চোখের ব্যধিতে আক্রান্ত রোগীদের চোখের আলো ফিরে পাবার সুবর্ণ সুযোগ এ চক্ষু শিবির। পরিপূর্ণভাবে এই সুবিধা কাজে লাগানোর জন্য আহবান জানান তিনি। গুইমারা রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম সাজেদুল ইসলাম চক্ষু শিবিরের উদ্ধোধন করার কথা রয়েছে।