• July 27, 2024

শিক্ষার্থীদেরকে সৎ নীতিবান ন্যায়নিষ্ঠা ও ভালো মানুষ হিসেবে গড়তে হবে

ডেস্ক রিপোর্ট: আওলাদে রাসূল (দ.) মাইজভাণ্ডার দরবার শরীফের সাজ্জাদানশীন হযরত শাহ্সূফী মাওলানা সৈয়দ সাইফুদ্দীন আহমদ আল্-হাসানী (মা.জি.আ.) বলেছেন, বর্তমানে শিক্ষার্থীদেরকে নিয়ে অভিভাবক ও শিক্ষকরা অনৈতিক পথে হাঁটছে। শিক্ষার্থীদেরকে পরীক্ষায় কৃতিত্ব অর্জনের জন্য মানসিক চাপ সৃষ্টি করে তাদের প্রতিভা ও সৃষ্টিশীলতার মূলে আঘাত করা হচ্ছে। তিনি বলেন, শুধু পরীক্ষায় কৃতিত্ব অর্জনের দৌড়ে না ছুটে সন্তানরা ভালো মানুষ হিসেবে বেড়ে উঠছে কিনা সেদিকে বিশেষ নজর রাখতে হবে। শিক্ষক-অভিভাবকের মিলিত প্রচেষ্টায় শিক্ষার্থীদেরকে সৎ, নীতিবান, ন্যায়নিষ্ঠ ও ভালো মানুষ হিসেবে গড়ার দিকে বিশেষ দৃষ্টি দিতে হবে।

আউলিয়ায়ে কেরামের জীবনাদর্শে তাদের জীবন গড়তে পারলে তারাই এগিয়ে নেবে দেশকে। তাদের আলোয় আলোকিত হবে দেশ, সমাজ ও মানুষ। হযরত সৈয়দ মইনুদ্দীন আহমদ মাইজভাণ্ডারী ট্রাস্টের উদ্যোগে আজ ২৫ আগস্ট-২০১৯, রোববার মাইজভাণ্ডার দরবার শরীফে এসএসসি, এইচএসসি, দাখিল ও আলিম পরীক্ষায় উত্তীর্ণ কৃতী শিক্ষার্থীদের সংবর্ধনা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে সৈয়দ সাইফুদ্দীন আহমদ আল্-হাসানী একথা বলেন। এতে প্রধান অতিথি ছিলেন ফটিকছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সায়েদুল আরেফিন। তিনি বলেন, মেধাবী কৃতী শিক্ষার্থীরাই দেশের সম্পদ। তাদের মেধার আলোয় এগিয়ে যাবে দেশ। তারাই ভবিষ্যৎ বাংলাদেশের নেতৃত্ব দিয়ে দেশের হাল ধরবে। তাই, শৈশব, কৈশোর থেকে তাদেরকে সঠিকভাবে পরিচর্যা করতে হবে। তিনি হযরত সৈয়দ মইনুদ্দীন আহমদ মাইজভাণ্ডারী ট্রাস্টের এ আয়োজনের প্রশংসা করে বলেন, সবাই নিজ নিজ অবস্থান থেকে দায়িত্বশীল ভূমিকা রাখলে ভবিষ্যৎ প্রজন্ম এই শিক্ষার্থী সমাজ দ্বারা দেশের অগ্রগতি ত্বরান্বিত হবে আশা করা যায়।

বিশেষ অতিথি ছিলেন হযরত সৈয়দ মইনুদ্দীন আহমদ মাইজভাণ্ডার ট্রাস্টের মহাসচিব আলহাজ্ব কাজী মহসীন চৌধুরী, ফটিকছড়ি থানা পুলিশ পরিদর্শক (তদন্ত) মোঃ আরিফুর রহমান (আরিফ), চট্টগ্রাম দক্ষিণ জেলা সাধারণ সম্পাদক কাজী মো: শহিদুল্লাহ, বাংলাদেশ ইসলামী ফ্রন্ট চট্টগ্রাম উত্তর জেলা অর্থ সম্পাদক এইচ এম মঞ্জুরুল আনোয়ার চৌধুরী প্রমুখ। আলোচনা অংশগ্রহণ করেন, হযরত মাওলানা মুফতি বাকি বিল্লাহ আল্-আযহারী, হযরত মাওলানা বাকের আনসারী, মাওলানা মোঃ ইমাম উদ্দিন নূরী, মাওলানা মো: ফিরোজ আলম রেজভী, হযরত মাওলানা নঈম উদ্দিন, এইচ এম মাকসুদুর রহমান। পরে অতিথিবৃন্দ কৃতী শিক্ষার্থীদের মাঝে সনদ, ক্রেস্ট ও পুরস্কার তুলে দেন।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post