• July 16, 2024

শ্রী কৃষ্ণের জন্মাষ্টমী উৎযাপনে মানিকছড়িতে মঙ্গল শোভাযাত্রা

 শ্রী কৃষ্ণের জন্মাষ্টমী উৎযাপনে মানিকছড়িতে মঙ্গল শোভাযাত্রা
মানিকছড়ি প্রতিনিধি: ধর্মীয় ভাবগাম্ভীর্য ও বর্ণাঢ্য শোভাযাত্রার মধ্য দিয়ে খাগড়াছড়ির মানিকছড়িতে ভগবান শ্রী কৃষ্ণের শুভ জন্মাষ্টমী উদযাপিত হয়েছে।
 
এ উপলক্ষে ৬ সেপ্টেম্বর বুধবার বিকেলে মানিকছড়ি শ্রী শ্রী রাজশ্যামা কেন্দ্রীয় কালী মন্দির পরিচালনা কমিটির আয়োজনে কালী মন্দির হতে জন্মাষ্টমীর বণাঢ্য মঙ্গলবার শোভাযাত্রা বের হয়ে মানিকছড়ি বাজার সড়ক হয়ে খাগড়াছড়ি-চট্টগ্রাম সড়কে উপজেলা চত্ত্বর প্রদক্ষিণ শেষে আবারো কেন্দ্রীয় মন্দির এসে শেষ হয়। 
 
এতে অংশ নেন মানিকছড়ি উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. জয়নাল আবেদিন, উপজেলা আ.লীগ সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ সদস্য মো. মাঈন উদ্দিন, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনচারুল করিম,  রাজশ্যামা কেন্দ্রীয় কালী মন্দির পরিচালনা কমিটির সভাপতি বাদল কান্তি সেন, সাধারণ সম্পাদক তুষার পাল, উপদেষ্টা অজিত কুমার নাথ, সন্তোষ কুমার চৌধুরী, সনাতন সমাজ কল্যান পরিষদ মানিকছড়ি উপজেলা শাখার সভাপতি রুপেন পাল, সাধারন সম্পাদক অমর দত্তসহ বিভিন্ন মঠ, মন্দিরের পুরহিত, সকল মন্দিরের পরিচালনা পর্যদের সদস্যবৃন্দ ও সহস্রাধিক ভক্তবৃন্দ।
 
পরে মন্দিরে রাজীব ভট্টাচার্যের সঞ্চালায় ও বাদল কান্তি সেনের সভাপতিত্বে ধর্ম সভা অনুষ্ঠিত হয়। এতে অজিত কুমার নাথ, তুষার পাল, রাকেশ বিশ্বাস, প্রনব কুমার সরকারসহ সনাতন নেতৃবৃন্দ বক্তব্য রাখেন। এসময় সনাতন সমাজ কল্যাণ পরিষদের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক সজল বরণ সেনের সুস্থতা কামনায় বিশেষ প্রার্থনা করা হয়।
 
প্রসঙ্গত, ভাদ্র মাসের শুক্লপক্ষের অষ্টমী তিথিতে ভগবান শ্রীকৃষ্ণ জন্মগ্রহণ করেন। সনাতন ধর্মালম্বীদের বিশ্বাস পাশবিক শক্তি যখন ন্যায়নীতি, সত্য ও সুন্দরকে গ্রাস করতে উদ্যত হয়, তখন সেই শক্তিকে দমন করে মানবজাতির কল্যাণ এবং ন্যায়নীতি প্রতিষ্ঠার জন্য ভগবান শ্রীকৃষ্ণের আবির্ভাব ঘটেছিল। সনাতন সম্প্রদায়ের  বিশ্বাস, দুষ্টের দমন করতে এভাবেই যুগে যুগে ভগবান মানুষের মাঝে নেমে আসেন এবং সত্য ও সুন্দরকে প্রতিষ্ঠা করেন।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post