• May 22, 2024

সরকারি হলো লামা মাতামুহুরী ডিগ্রী কলেজ, আনন্দ র‌্যালি

লামা (বান্দরবান) প্রতিনিধি: বান্দরবানের লামায় মাতামুহুরী ডিগ্রী কলেজকে সরকারী ঘোষনাকে স্বাগত জানিয়ে ছাত্র শিক্ষক ও অভিভাকেরা আনন্দ র‌্যালি করেছে।

১৩ আগস্ট সোমবার দুপুরে কলেজ প্রাঙ্গন থেকে আনন্দ র‌্যালিটি বের করা হয়। ‘শিক্ষা নিয়ে গড়বো দেশ, শেখ হাসিনার বাংলাদেশ’ -এ শ্লোগানকে প্রতিপাদ্য করে র‌্যালিটি শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা পরিষদের বিজয় স্মৃতিস্তম্ভ চত্বরে সংক্ষিপ্ত আলোচনায় মিলিত হন। কলেজ অধ্যক্ষ মো. রফিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনায় বান্দরবান পার্বত্য জেলা পরিষদ সদস্য মোস্তফা জামাল, মৎস্য কর্মকর্তা রাশেদ পারভেজ রাজু, কলেজ ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন প্রমুখ বক্তব্য রাখেন। বক্তারা বলেন, শিক্ষা বান্ধব বর্তমান সরকারের প্রধানমন্ত্রী জাতীর পিতার সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনার বলিষ্ট ও সাহসিক নেতৃত্বের সুফল হলে দেশের বেসরকারী প্রাথমিক, মাধ্যমিক ও কলেজগুলো সরকারী করণ। সে সাথে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি’র প্রচেষ্ঠায় দেশের ২৭১ টি বেসরকারী কলেজের সাথে বান্দরবানের ৩ টি কলেজ সরকারী করায় প্রাণঢালা অভিনন্দন ও কৃতজ্ঞতা জানান বক্তারা। একই সময়ে পাশের নাইক্ষ্যংছড়ি উপজেলার হাজ্বী এম.এ কালাম ডিগ্রী কলেজ ও রুমা সাঙ্গু কলেজের শিক্ষক ও শিক্ষার্থীরাও আনন্দ র‌্যালি করেছেন।

গত রবিবার দুপুরে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের উপ-সচিব নাছিমা খানম স্বাক্ষরিত এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়। ৮ আগস্ট থেকে এ আদেশ কার্যকর করা হয়েছে সংশ্লিষ্ট সূত্র জানিয়েছেন। উল্লেখ্য, ১৯৮৬ সালের ১৫ নভেম্বর লামা হাজী মোহাম্মদ আলীমিয়া কলেজ নামে বর্তমানের লামা মাতামুহুরী ডিগ্রী কলেজটি প্রতিষ্ঠা করা হয়েছিল।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post