আলীকদমে শিক্ষকের বিরুদ্ধে চেক জালিয়াতির মামলা

লামা (বান্দরবান) প্রতিনিধি: বান্দবানের আলীকদমে শিক্ষকের বিরুদ্ধে চেক জালিয়াতির অভিযোগে আদালতে মামলা দিয়েছেন এক ব্যবসায়ী। মামলা সুত্রে জানা গেছে, বিগত ২০১৭ সালের ১ ডিসেম্বর চম্পটপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক আব্দুল হান্নান আলীকদম বাজারের ব্যবসায়ী মন্তোষ কান্তি দাশের কাছ থেকে ৫ লক্ষ টাকা ধার নেন। শিক্ষক আব্দুল হান্নান এ টাকা পরিশোধের জন্য গত ২০১৮ সালের ১১ অক্টোবর ব্যবসায়ীকে সোনালী ব্যাংক আলীকদম শাখার ৫ লাখ টাকার একটি চেক দেন।

ব্যবসায়ী মন্তোষ ওই চেক নিয়ে ব্যাংকে গেলে অ্যাকাউন্টে টাকা না থাকায় ব্যাংক কর্তৃপক্ষ ১৫ অক্টোবর ‘অপর্যাপ্ত তহবিল’ দেখিয়ে সার্টিফিকেটসহ চেকটি ফেরত দেন। অগত্যা পাওনা আদায়ের জন্য ব্যবসায়ী গত ১২ ডিসেম্বর বান্দরবান (আমলী) আদালতে সি.আর মামলা নং ১৮২/২০১৮ মূলে চেক জালিয়াতির একটি মামলা দায়ের করেন। এ মামলায় আদালত ১৮৮১ সালের নেগোশিয়েবল ইনস্ট্রুমেন্ট এ্যাক্ট এর ১৩৮ ধারায় মামলাটি আমলে নিয়ে আসমীর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

অভিযোগের বিষয়ে অভিযুক্ত শিক্ষক আব্দুল হান্নান বলেন, আমার বিরুদ্ধে যত টাকা দাবী করে চেক জালিয়তি মামলা হয়েছে সে পরিমাণ টাকা আমি নিইনি। মামলা থেকে আমি জামিন নিয়েছি।

Read Previous

লক্ষ্মীছড়ি হাইস্কুলে এসএসসি পরীক্ষার্থীদের বিদায় ও বরণ অনুষ্ঠান

Read Next

লক্ষ্মীছড়ি কলেজে বার্ষিক সাংস্কৃতিক ও ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ