• June 17, 2024

এসডিজি বাস্তবায়ন বিষয়ক মহালছড়িতে কর্মশালা

মহালছড়ি প্রতিনিধি: সহস্রাব্দ উন্নয়ন লক্ষ্যমাত্রা বাস্তবায়নের লক্ষ্যে বাংলাদেশকে ২০২১ সালে মধ্যম আয়ের দেশ, ২০৩০ সালের মধ্যে উন্নয়ন জংশন, ২০৪১ সালের মধ্যে উন্নত দেশ, ২০৭১ সালের মধ্যে সমৃদ্ধির সর্বোচ্চ শিখর ও ২১০০ সালের মধ্যে নিরাপদ ব-দ্বীপ রুপান্তরের জন্য জাতিসংঘ ও প্রধানমন্ত্রী শেখ হাাসিনা ঘোষিত স্থানীয় পর্যায়ে টেকসই উন্নয়ন অভীষ্ট (এসডিজি) বাস্তবায়ন বিষয়ক দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা মহালছড়িতে অনুষ্ঠিত হয়েছে।

১৯ জুন বুধবার সকাল সাড়ে ১০টায় মহালছড়ি টাউন হলে অনুষ্ঠিত প্রশিক্ষণ কর্মশালায় মহালছড়ি উপজেলা নির্বাহী অফিসার (ভা:) একি মিত্র চাকমা’র সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, খাগড়াছড়ি জেলা প্রশাসক মো: শহীদুল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মহালছড়ি উপজেলা চেয়ারম্যান বিমল কান্তি চাকমা, ভাইস চেয়ারম্যান মো: জসিম উদ্দিন, মহিলা ভাইস চেয়ারম্যান সুইনুচিং চৌধুরীসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ, জনপ্রতিনিধি ও সাংবাদিকবৃন্দ।

মহালছড়ি উপজেলা নির্বাহী অফিসার (ভা:) একি মিত্র চাকমা প্রশিক্ষণ কর্মশালার মুখ প্রবন্ধ উপস্থাপন করেন এবং অংশ গ্রহণকারীদেরকে এসডিজির নির্ধারিত লক্ষ্যমাত্রা ও সূচক সম্পর্কে বিশদ ধারনা দেন। এছাড়া প্রধান অতিথি বক্তব্য প্রদানকালে স্থানীয় পর্যায়ে এসডিজি বাস্তবায়নে সমস্যা, সম্ভাবনা ও করণীয়’র উপর বিস্তারিত আলোচনা করেন।

প্রধানমন্ত্রী কার্যালয়ের গভর্নেন্স ইনোভেশন ইউনিট এর সহযোগিতায় ‘টেকসই উন্নয়ন অভীষ্ট অর্জনে জনপ্রশাসনের দক্ষতা বৃদ্ধিকরণ” প্রকল্পের আওতায় “আমার গ্রাম আমার শহর”এ শ্লোগানকে ধারণ করে সারাদেশের জেলা ও উপজেলাগুলোতে এ কর্মশালা অনুষ্ঠিত হচ্ছে।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post