কুইক রেসপন্স টীমের যাত্রা শুরু হলো মাটিরাঙ্গায়

মাটিরাঙ্গা প্রতিনিধি: মাটিরাঙ্গা উপজেলায় করেনাভাইরাস পরিস্থিতি মোকাবেলায় কুইক রেসপন্স টীমের যাত্রা শুরু। এই কমিটির সদস্যরা করোনাভাইরাস পরিস্থিতি মোকাবেলায় ত্রাণ বিতরণ ও তথ্য সংগ্রহ সহ উপজেলা প্রশাসনকে বিভিন্ন কাজে সহায়তা করবে। উপজেলার প্রতিটি ইউনিয়নের জন্য নির্ধারিত সদস্যরা তাদের এলাকায় করোনাভাইরাসের ভয়াবহতা সম্পর্কে সচেতনতামুলক কার্যক্রমেও অংশ গ্রহন করবে। রাত- বিরাতে কুইক রেসপন্স টীমের কার্যক্রম পরিচালনায় প্রতিবন্ধতা এড়াতে শুধুমাত্র নিজ ইউনিয়ন এলাকায় ব্যবহারের জন্য তাদেরকে আইডি কার্ড দিয়েছেন উপজেলা প্রশাসন।
শুক্রবার ২৪ এপ্রিল উপজেলা সদর টীমের সদস্যরা বৈরী আবহাওয়া উপেক্ষা করে উপজেলার প্রতিটি ইউনিয়ন টীমকে কর্ম-পরিধি বুঝিয়ে এবং সার্বক্ষনিক মোবাইল খোলা রাখার পরামর্শ দিয়ে তাদের কাছে আইডি কার্ড হস্তান্তর করেন।
এ সময় তাইন্দং ইউনিয়ন চেয়ারম্যান মোঃ হুমায়ুন কবীর তার এলাকায় এই টীমের কার্যক্রমকে স্বাগত জানিয়ে সর্বাত্তক সহায়তার আশ্বাস দেন। এছাড়া অন্যান্য ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানদের সাথে সাক্ষাত না হওয়ায় কমিটির তালিকা পাঠানো হয়েছে প্রতিনিধি মাধ্যমে তাদের কাছে।  দিনব্যপী এই কার্যক্রমে অংশ গ্রহণ করেন, উপজেলা সদর টীমের জুয়েল চাকমা, দেলোয়ার হোসেন রিপন, তছলিম উদ্দিন রুবেল ও মোঃ আবদুর রাজ্জাক প্রমুখ।
সূত্রে জানা গেছে, প্রথম দিনেই ৩৩৩ বা ( ট্রিপল থ্রি) নম্বরে ফোন করে খাদ্যসহায়তা প্রার্থীর কাছে স্বল্প সময়ের মধ্যেই কুইক রেসপন্স টীমের সদস্যরা খাদ্যসহায়তা পৌঁছে দিয়েছেন। পলাশপুর এলাকার জনৈক অসহায় গৃহীনি খাদ্যসহায়তা পেয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিরা সরকারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। একই দিন পৌর ২ নং ওয়ার্ড ইসলামপুর এলাকায়ও এই টীমের সদস্য হতদরিদ্র ও অসহায় বি ধবার বাড়ীতে খাদ্যাসহায়তা পৌঁছে দিয়েছেন।

Read Previous

কৃষকের পাকা ধান কেটে দিলো মইনীয়া যুব ফোরামের কর্মীরা

Read Next

জেলা প্রশাসকের অনুদান পেলো যুব রেড ক্রিসেন্ট মানিকছড়ি ইউনিট