খাগড়াছড়িতে উগ্রবাদ প্রতিরোধে সচেতনতা শীর্ষক সেমিনার

খাগড়াছড়ি প্রতিনিধি: বাংলাদেশ পুলিশের সন্ত্রাস দমন ও আন্তর্জাতিক অপরাধ প্রতিরোধ কেন্দ্র নির্মাণ প্রকল্পের অর্থায়নে খাগড়াছড়িতে “উগ্রবাদ প্রতিরোধে সামাজিক সচেতনতা” শীর্ষক দিনব্যাপী এক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার জেলা শহরের টাউন হলে এই সেমিনারের আয়োজন করা হয়।

খাগড়াছড়ি পুলিশ সুপার মোহা: আহমার উজ্জামান এর সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন, খাগড়াছড়ি ডিজিএফআই ডেট কমান্ডার কর্ণেল মোঃ নাজিম উদ্দিন। কাউন্টার টেরোরিজমের ডিসি আব্দুল মান্নান অনুষ্ঠান পরিচালনা করে। খাগড়াছড়ি সরকারি কলেজের প্রফেসর মো: ইলিয়াছ, কাউন্টার টেরোরিজমের এডিসি জাহিদুল হক তালুকদার, মারিশ্যা জোনের জোন কমান্ডার লেঃ কর্ণেল মো: মাহবুবুল ইসলাম সেমিনারে বক্তব্য রাখেন।

সেমিনারে বক্তরা বলেন, উগ্রবাদ, জঙ্গিবাদের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তুলে নতুন প্রজন্মকে উগ্রবাদের বিষয়ে সচেতন করে তুলতে হবে। সে সাথে নতুন প্রজন্মকে সাংস্কৃতিক চর্”ার মাধ্যমে সকল অপরাধমুলক কর্মকা- থেকে দুরে রাখতে অভিভাবকদের সচেতন হতে হবে।

উগ্রবাদ বাংলাদেশে কোন দিনই যাতে মাথাচাড়া দিয়ে উঠতে পারবে না সে দিকে লক্ষ রেখে সন্ত্রাসবাদের সঙ্গে যুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণসহ অপরাধীদের বিষয়ে আইনশৃঙ্খলা বাহিনীকে সহায়তা করার আহবান জানান। সেমিনারে সামরিক-বেসামরিকসহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দরা অংশ নেয়।

Read Previous

মাদ্রাসার উন্নয়নে সহযোগিতার হাত বাড়ালেন লক্ষ্মীছড়ি জোন কমান্ডার

Read Next

কাপ্তাইয়ে চোলাইমদসহ আটক ২