ঝড়ে পড়া শিশুদের নিয়ে খাগড়াছড়িতে উপানুষ্ঠানিক প্রাথমিক বিদ্যালয়ের কার্যক্রম শুরু

স্টাফ রিপোর্টার: বিদ্যালয় ঝড়ে পড়া শিশুদের নিয়ে খাগড়াছড়িতে উপানুষ্ঠানিক প্রাথমিক বিদ্যালয়ের কার্যক্রম শুরু হয়েছে। মঙ্গলবার সকালে জেলা শহরের মধ্য শালবনে এমন একটি বিদ্যালয় উদ্বোধন করেছেন খাগড়াছড়ি জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস।

এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহফুজা মতিন, জেলা শিক্ষা কর্মকর্তা ফাতেমা মেহের ইসয়াসমিন, উপজেলা শিক্ষা কর্মকর্তা রবিউল ইসলাম, উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরো‘র সহকারি পরিচালক আবু নাজের, পৌরসভার কাউন্সিলর রেজাউর করিম, প্রোগ্রেসিভ এর নির্বাহী পরিচালক সুচরিতা চাকমা, প্রোগ্রেসিভ এর জেলা প্রোগাম ম্যানেজার পরিতোষ চাকমা উপস্থিত ছিলেন।

উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরো‘র সহকারি পরিচালক আবু নাজের জানান, আউট অব স্কুল চিলড্রেন এডুকেশন প্রোগ্রাম পিইডিপি-৪ এর অধীনে খাগড়াছড়ি পার্বত্য জেলায় এমন ৪৯০টি বিদ্যালয় প্রতিষ্ঠা করা হচ্ছে। ঝড়েপড়া এবং পুরোপুরি স্কুলবঞ্চিত ১৪ হাজার ৭০০ শিশুকে এই কার্যক্রমের অধীনে প্রাথমিক শিক্ষা দেওয়ার লক্ষ্য ঠিক করা হয়েছে। ৮-১৪ বছর বয়সী শিশুরা এই শিক্ষার সুবিধা পাবে।

উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরো‘র আওতায় ‘প্রোগ্রেসিভ’ নামক একটি বেসরকারি উন্নয়ন সংস্থা খাগড়াছড়ি জেলার ৭ উপজেলায় এই কাজটি বাস্তবায়ন করছে।

Read Previous

খাগড়াছড়ি ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজের ব্যতিক্রমী উদ্যোগ

Read Next

খাগড়াছড়িতে অফিসার ইনচার্জসহ ৩ পুলিশের বিরূদ্ধে মামলা, আদালতে হাজির হবার নির্দেশ