দাতা সংস্থা কর্তৃক মানিকছড়ির তিনট্যহরীতে মার্কেট কালেকশন পয়েন্টের কার্যক্রম পরিদর্শন

Homeপাহাড়ের সংবাদ

দাতা সংস্থা কর্তৃক মানিকছড়ির তিনট্যহরীতে মার্কেট কালেকশন পয়েন্টের কার্যক্রম পরিদর্শন

মানিকছড়ি প্রতিনিধি: পার্বত্য অঞ্চলে কৃষি ও খাদ্য নিরাপত্তা প্রকল্পের এসআইডি, সিএইচটি, ইউএনডিপি'র সহযোগিতায় খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ কর্তৃক বাস্

এসএসসি পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থীকে `সংবর্ধনা‘ দিলো স্মার্ট মানিকছড়ি
মানিকছড়ির কালাপানি ইসলামিয়া দাখিল মাদ্রাসায় সমাবেশ
মানিকছড়িতে ভূমির রেকর্ডীয় মালিকের নাম নিয়ে বিভ্রাট : দখল নিয়ে উত্তেজনা দু’পক্ষের

মানিকছড়ি প্রতিনিধি: পার্বত্য অঞ্চলে কৃষি ও খাদ্য নিরাপত্তা প্রকল্পের এসআইডি, সিএইচটি, ইউএনডিপি’র সহযোগিতায় খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ কর্তৃক বাস্তবায়নাধীন কৃষি ও খাদ্য নিরাপত্তা প্রকল্পের দাতা সংস্থা কর্তৃক মানিকছড়ি উপজেলার তিনট্যহরীতে নির্মিতব্য কালেকশন পয়েন্ট পরিদর্শন করা হয়।

১৩ নভেম্বর  রবিবার সকাল ১০ টায় এসআইডি, সিএইচটি, ইউএনডিপি’র সহযোগিতায় খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ কর্তৃক বাস্তবায়নাধীন কৃষি ও খাদ্য নিরাপত্তা প্রকল্পের মানিকছড়ি উপজেলার তিনট্যহরীতে নির্মিতব্য কালেকশন পয়েন্ট পরিদর্শন করেন, গুইন লুইস, ইউএন রেসিডেন্ট কো-অর্ডিনেটর, স্টেফান লিলার, ইউএনডিপি আবাসিক প্রতিনিধি, ক্রিস্টিন ব্লোখস, ইউএনএফপিএ, কান্ট্রি রিপ্রেজেন্টেটিভ, রবার্ট সিম্পসন, এফএও, কান্ট্রি রিপ্রেজেন্টেটিভ, শেলডন ইয়েট, ইউনিসেফের কান্ট্রি রিপ্রেজেন্টেটিভ, হাই চার্লস হোয়াইটলি, ইইউ প্রতিনিধি দলের প্রধান, রবার্ট চ্যাটারটন ডিকসন, যুক্ত রাজ্যের হাইকমিশনার, এসপেন রিক্টর, নরওয়ে রাষ্ট্রদূত, ফ্ল্যাভি বার্টুইলি-শান্তি ও উন্নয়ন বিশ্লেষক, ইউএনডিপি’র জাতীয় প্রকল্প ব্যবস্থাপক, সুপ্রদীপ চাকমা, এ সময়ে আরও উপস্থিত ছিলেন, খাগড়াছড়ি জেলা ব্যবস্থাপক, প্রিয়তর চাকমা, ইউএনডিপি’র, উপজেলা ফেসিলিটেটর, অংক্যছেন মারমা এবং ইউএনডিপি’র, উপজেলা ফেসিলিটেটর, মো. সেলিম উদ্দিন, মানিকছড়ি থানা ইনচার্জ, মো. শাহনুর আলম, সহকারী কমিশনার (ভুমি) রুম্পা ঘোষ, উপজেলা কৃষি অফিসার, কৃষিবিদ মো. হাসিনুর রহমান, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের সদস্য, মো. মাঈন উদ্দীন ও শাহিনা আক্তার প্রমুখ।

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের স্ট্রেনদেনিং ইনক্লাসিভ ডেভলপমেন্ট ইন সিএইচটি শীর্ষক প্রকল্পের আওতায় অর্থায়নে নির্মিত কৃষিপণ্য সংগ্রহ কেন্দ্র (মার্কেট কালেকশন পয়েন্ট) মানিকছড়ি উপজেলার ৪নং তিনট্যহরী ইউনিয়নের কৃষি পণ্য সংগ্রহ কেন্দ্র (মার্কেট কালেকশন পয়েন্ট) এ পরিদর্শন কালে আরও উপস্থিত ছিলেন, পার্বত্য অঞ্চলে কৃষি ও খাদ্য নিরাপত্তা প্রকল্পের, জেলা ব্যবস্থাপক, হ্লাচিমং মারমা, জেলা মার্কিটিং সমন্বয়কারী, সুমন দেওয়ান ত্রিপুরা, এবিএন কমিটির সভাপতি, এস.এম জাহাঙ্গীর আলম, প্রকল্পের, মাস্টার ট্রেইনার, অতুল চাকমা ও তরুণ জয় ত্রিপুরা, জেলা রিপোর্টিং ও মনিটরিং সমন্বয়কারী, মো. রবিউল ইসলাম, জেলা প্রোগ্রাম কো-অর্ডিনেটর, মো. শাহ জাহান মিয়া। এ ছাড়া আরও উপস্থিত ছিলেন, রামগড় উপজেলা সমন্বয়কারী, মংসানু মারমা, লক্ষীছড়ি উপজেলা সমন্বয়কারী মংশেনু মারমা, গুইমারা উপজেলা সমন্বয়কারী, উসেচিং মারমা রাজু, দিঘীনালা উপজেলা সমন্বয়কারী  দীপাংকর কুমার দে ও মানিকছড়ি উপজেলার সমন্বয়কারী, মুহাম্মদ ফরিদ-উজ-জামান স্বাধীন। মানিকছড়ি উপজেলার কৃষক সহায়কগণ, উপকারভোগী অত্র উপজেলার কৃষক-কৃষাণীরা এবং স্থানীয় সাংবাদিকবৃন্দ।