দীঘিনালা ছাত্রলীগ কমিটি এবং কলেজ কমিটির পদ বঞ্চিতদের প্রতিবাদ: সড়ক অবরোধ, আটক ৩

স্টাফ রিপোর্টার: খাগড়াছড়ি জেলার দীঘিনালা উপজেলা ছাত্রলীগ কমিটি এবং দীঘিনালা সরকারী ডিগ্রী কলেজ ছাত্রলীগ কমিটির কার্যক্রম স্থগিত ঘোষণা করেছে দীঘিনালা উপজেলা আওয়ামীলীগ। ১৫ নভেম্বর দীঘিনালা উপজেলা আওয়ামীলীগ কার্যালয়ে এক জরুরী সভায় এ সিদ্ধান্ত নেয়া হয় বলে জানা গেছে।

এদিকে রবিবার সকালে পদ বঞ্চিতরা সাজেকগামী গাড়ী ভাংচুর করলে, ঘটনাস্থল থেকে পুলিশ ৩ জনকে আটক করে।

এর আগে গত শুক্রবার বিকেলে খাগড়াছড়ি জেলা ছাত্রলীগের সভাপতি টিকো চাকমা এবং সাধারণ সম্পাদক জহির উদ্দিন ফিরুজ স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে মেহেদি হাসানকে সভাপতি এবং ওমর ফারুককে সাধারণ সম্পাদক করে কমিটি ঘোষণা করা হয়।

কমিটি ঘোষণার পর গত শুক্রবার রাতে পদ বঞ্চিতরা কমিটি বাতিলের দাবীতে বিক্ষোভ মিছিল করে সড়ক অবরোধের ঘোষণা দেয়। পরে রবিবার সকালে বিক্ষোভকারীরা সাজেকগামী পর্যটকবাহী ১০টি গাড়ীী ভাংচুর করে। গাড়ী ভাংচুরের ঘটনায় অপু চৌধুরী, বাবুল চক্রবর্তী এবং আমিনুল ইসলাম শান্তকে পুলিশ আটক করে।

এদিকে রবিবার সকালে দীঘিনালা উপজেলা আওয়ামীলীগ কার্যালয়ে জরুরী সভায় উপজেলা পরিষদ চেয়ারম্যান এবং উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব মোহাম্মদ কাশেম এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় উপজেলা ছাত্রলীগ কমিটি এবং দীঘিনালা সরকারী ডিগ্রী কলেজ ছাত্রলীগ কমিটির কার্যক্রম স্থগিত ঘোষণা করেন।

এ ব্যাপারে পদ প্রত্যাশী অপু চৌধুরী অভিযোগ করে জানান, জেলা কমিটি অছাত্র বিবাহিতদের দিয়ে কমিটি ঘোষণা করেছিলো, যা গঠনতন্ত্র পরিপন্থী।

৩জনকে আটকের বিষয়টি নিশ্চিত করে দীঘিনালা থানার অফিসার ইনচার্জ উত্তম চন্দ্র দেব জানান, পুলিশি তৎপরতায় বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রনে রয়েছে, পরিস্থিতি এখন স্বাভাবিক।

Read Previous

রামগড়-চট্রগ্রাম সড়কে এসি-নন এসি বিআরটিসি বাস সার্ভিসের শুভ উদ্বোধন

Read Next

ঢাকা ও সিরাজগঞ্জ’র উপনির্বাচনের ফল বাতিল ও নেতাকর্মীদের গ্রেফতারের প্রতিবাদে খাগড়াছড়িতে বিএনপির বিক্ষোভ সমাবেশ