ধর্ষনের অভিযোগে আসামীর যাবজ্জীবন কারাদন্ড, ৫০ হাজার টাকা জরিমানা

খাগড়াছড়ি প্রতিনিধি: খাগড়াছড়িতে নারী ধর্ষনের অভিযোগে একজনকে যাবজ্জীবন কারাদন্ড ও ৫০ হাজার টাকা জরিমানা আদেশ দিয়েছে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুন্যাল। বুধবার বিকেল ৩টায় খাগড়াছড়ির জেলা ও দায়রা জজ রেজা মো. আলমগীর হাসান এ রায় দেন। সাজাপ্রাপ্ত আসামী হচ্ছেন জেলার মাটিরাঙা উপজেলার মাতব্বর পাড়া এলাকার আবদুল আক্কাসের ছেলে বেলাল হোসেন।

রাষ্ট্রপক্ষে পাবলিক প্রসিকিউটর এডভোকেট বিধান কানুনগো জানান জনৈক নারী বাদী হয়ে বেলাল হোসেনকে আসামী করে বিগত ২৬ জুন ২০১৪ ইং তারিখে মাটিরাঙা থানায় মামলা করেন। মামলার এজাহারে বাদী উল্লেখ করেন যে, আসামী বেলাল হোসেন বিবাহের প্রলোভন ২৪ ডিসেম্বর ২০১৩ইং তারিখে খাগড়াছড়ির একটি আবাসিক হোটেলে একই উপজেলার জালিয়া পাড়া এলাকার ঐ নারীকে ধর্ষন করে। বিষয়টি সমাধানের জন্য স্থানীয়ভাবে উদ্যোগ নিলে আসামী বেলাল সালিশ থেকে পালিয়ে যায়। পরে ভিকটিম মামলা করলে মামলায় তদন্তকারী কর্মকর্তা মোঃ সুমন কুমার আদিত্য বিগত ১০অক্টোবর ২০১৪ তারিখে অভিযোগ পত্র জমা দেন। দীর্ঘ ৪ বছর পরে ২০১৮ সালে স্বেচ্চায় আত্মসমর্পন করে জামিন নেয় বেলাল। বিজ্ঞ আদালত অভিযোগ গঠন করার পর মোট ৬জন সাক্ষী সাক্ষ্য দেন। মামলাটি সাক্ষ্য প্রমানে প্রমানিত হওয়ায় আজ আসামীকে দন্ড ও জরিমানা ঘোষনা করেন।

বাদী (ফাতেমা আক্তার) আদালতের রায়ে সন্তুষ্টি প্রকাশ করে বলেন ন্যায় বিচার পেয়েছেন। বাংলাদেশে ধর্ষনকারীদের উপযুক্ত সাজা হওয়া উচিত। আসামী পক্ষের আইনজীবী এডভোকেট আবদুল মালেক মিন্টু বলেন, রায়ে আসামী ন্যায় বিচার না পাওয়ায় উচ্চ আদালতে আপীল করবেন।

Read Previous

মানিকছড়িতে ‘লক্ষী মেমোরিয়াল ডায়াগনস্টিক সেন্টার’ উদ্বোধন

Read Next

মানিকছড়িতে দুর্নীতি বিরোধী জাতীয় বির্তক উৎসব