পাচারকালে বিপুল পরিমাণ চোলাই মদ উদ্ধার চন্দ্রঘোনায়

কাপ্তাই প্রতিনিধি : চন্দ্রঘোনা থেকে চট্টগ্রামে পাচারকালে বিপুল পরিমাণ পাহাড়ি চোলাইমদ উদ্ধার করেছে চন্দ্রঘোনা থানা পুলিশ। পাচারের সাথে জড়িত থাকার অভিযোগে মানুচিং মারমা (৩৮) নামের এক মাদক কারবারিকে গ্রেপ্তার করে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

জানা যায়, চন্দ্রঘোনা থানা আওতাধীন এলাকায় রাইখালি, মাঝিপাড়া, নাপ্পিঘাটা, নারানগিরি, ডলুছড়ি, নোয়াপাড়া, উজানছড়ি, শীতাপাহাড়, চিৎমরম, খেয়াংঘাট, আগারপাড়া, চন্দ্রঘোনা পূর্বকোদালা, রিফুইজিপাড়া, ডংনালা, মতিপাড়া, কারিগরপাড়া, ভালুইক্যা, তিনছড়ি, মইদং ও বাঙ্গালহালিয়া সহ বিভিন্ন এলাকায় হাজার হাজার লিটার পাহাড়ি চোলাইমদ উৎপাদন করে।

একাধিক গ্রুপে বিভক্ত হয়ে অভিনব কায়দায় বস্তা, স্যালাইন ব্যাগ ও পলিথিনে মুড়িয়ে প্রশাসন ও স্থানীয় রাজনৈতিক নেতৃবৃন্দকে ম্যানেজ করে কণফুলী নদী ও সড়ক পথে নিবিঘেœ পাচার করে আসছে। মাদক পাচার রোধে জেলা পুলিশ সুপার এর নির্দেশনায় চন্দ্রঘোনা থানা পুলিশ বিশেষ অভিযান শুরু করে। গোপন সংবাদের ভিত্তিতে গতকাল ডলুছড়ি সাকিনে আনু মারমার বসতঘরের সামনে ছড়ার পাড়ে ১০ টি পুরাতন প্লাস্টিক ব্যাগে সাদা পলিথিনে মোড়ানো প্রতিটিতে ৪ টি করে পলিথিন এবং প্রতি পলিথিনে ৫ লিটার করে প্রতি ব্যাগে ২০ লিটার করে প্রায় ২০০ লিটার দেশীয় পাহাড়ি চোলাইমদ উদ্ধার করা হয়। যাহার বাজার মূল্য প্রায় ৬০ হাজার টাকা বলে জানা গেছে। মদ পাচারের সাথে জড়িত থাকার অভিযোগে মানুচিং নামের এক মহিলা মাদক কারবারিকে আটক করা হয়েছে। আটককৃত আসামীর বিরুদ্ধে মাদক আইনে মামলা এবং তাকে রাঙ্গামাটি কোর্টে প্রেরণ করা হয়েছে বলে চন্দ্রঘোনা থানা পুলিশ সূত্রে জানা গেছে।

Read Previous

রাঙ্গুনিয়ায় গৃহবধূর লাশ উদ্ধার

Read Next

গুইমারাতে মহানবী(স:)কে নিয়ে ব্যঙ্গচিত্র, কুরুচিপূর্ণ বক্তব্যের প্রতিবাদে মানব বন্ধন