ফটিকছড়িতে বন্যাদূর্গত মানুষের জন্য লক্ষ্মীছড়ি জোনের মানবিক সহায়তা প্রদান

 ফটিকছড়িতে বন্যাদূর্গত মানুষের জন্য লক্ষ্মীছড়ি জোনের মানবিক সহায়তা প্রদান

স্টাফ রিপোর্টার: বিগত তিন দিনের পাহাড়ি ঢল ও টানা বৃষ্টিতে চট্টগ্রামের ফটিকছড়ি, রাউজান ও হাটহাজারীর বেশির ভাগ গ্রামীণ এলাকা প্লাবিত হয়ে যায়। যার ফলে আনুমানিক বিশ হাজার পরিবার বন্যায় ক্ষতির সম্মুখিন হয়। উল্লেখিত এলাকার বেশিরভাগ গ্রামের বসতবাড়ি, সড়ক, ফসলি জমি এবং পুকুর পানিতে প্লাবিত হয় এবং আনুমানিক এক লক্ষ গ্রামবাসি পানিবন্দী হয়ে পড়ে। বন্যাদুর্গত মানুষের পাশে দাড়ানোর জন্য গুইমারা রিজিয়নের আওতাধীন লক্ষ্মীছড়ি সেনা জোনের সেনা সদস্যরা ফটিকছড়ি উপজেলায় তৎক্ষণাৎ মোতায়েন হয়।

লক্ষ্মীছড়ি জোনের সেনাসদস্যগণ মোতায়েনের সঙ্গে সঙ্গে পানিবন্দী সাধারণ মানুষকে উদ্ধার করা শুরু করে এবং উদ্ধারকৃতদের বিভিন্ন আশ্রয় কেন্দ্রে নিরাপদে পৌছে দেয়। উদ্ধারকৃত সাধারণ মানুষের খাদ্য সংকট দেখা দিলে সেনাসদস্যগণ তৎক্ষণাৎ তাদেরকে শুকনা রশদ দিয়ে সহায়তা প্রদান করেন। সেনাসদস্যগণ সার্বক্ষনিক স্থানীয় প্রশাসনের সাথে সমন্বয়পূর্বক বন্যাদূর্গত মানুষের জন্য বিভিন্ন প্রশাসনিক সহায়তা প্রদান করে যাচ্ছে।

লক্ষ্মীছড়ি জোনের জোন কমান্ডার লেঃ কর্ণেল মোঃ তাজুল ইসলাম, পিএসসি, জি বন্যাদূর্গত এলাকায় সেনাসদস্যদের উদ্ধার কার্যক্রম পরিদর্শন করেন। এ সময় তিনি ক্ষতিগ্রস্থ মানুষদের মধ্যে বিভিন্ন প্রকার ত্রান বিতরণ করেন। জোন কমান্ডার বন্যা চলাকালীন সময়ে এলাকাবাসিকে সর্বাত্তক সহায়তা করার আশ্বাস প্রদান করেন।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post