ফটিকছড়িতে যুবকের মৃত্যুর সঠিক তদন্ত ও ন্যায় বিচারের দাবিতে মানববন্ধন

শাহনেওয়াজ নাজিম, ফটিকছড়ি: ফটিকছড়ি উপজেলার সমিতির হাটে রিয়াজ উদ্দিন (২৪) নামের এক যুবকের রহস্যজনক মৃত্যুর ঘটনার সঠিক তদন্ত, ন্যায় বিচার ও পরিবারের নিরাপত্তা নিশ্চিত করার দাবিতে মানববন্ধন শোক র্যালী অনুষ্ঠিত হয়েছে।

১৬ মার্চ বিকাল ৪টায় বিভিন্ন ব্যানারে দক্ষিণ সাদেক নগর এলাকাবাসীর উদ্যোগে আয়োজিত মানববন্ধনে বক্তারা বলেন, রিয়াজের একজন মেধাবী ছাত্র ছিল। সে সদ্য ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং পাশ করেছে। সে আত্মহত্যা করতে পারে না। নিশ্চয়ই তাকে হত্যা করা হয়েছে। পুলিশ-প্রশাসনের নিকট এই ঘটনার সঠিক তদন্তের দাবি জানিয়ে দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি জানান তারা।

মানবন্ধনে ইউপি চেয়ারম্যান হারুনুর রশিদ ইমন বলেন, সমিতির হাট ইউনিয়ন এখন উন্নয়নের রোল মডেলে পরিণত হয়েছে। এটি শান্তি প্রিয় এলাকা। কোন কুচক্রী মহলকে এই এলাকায় অশান্তি সৃষ্টি করার সুযোগ দেব না। পুলিশ সঠিক তদন্ত পূর্বক এই ঘটনার রহস্য উদঘাটন করতে হবে, অন্যথায় নিজেই এই ঘটনার সাথে জড়িতদের চিহ্নিত করে পুলিশের নিকট সোপর্দ করবো।

এতে বক্তব্য রাখেন, সমিতির হাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হারুনুর রশিদ ইমন, সাবেক ছাত্রলীগ নেতা নাজিম উদ্দিন কুতুবী, এডভোকেট জহুরুল আলম, সাংবাদিক জাহেদুল্লাহ কুরাইশী, ইঞ্জিনিয়ার শাহাদাত, ডাঃ ফরহাদ, এসআই মঞ্জু, আবু তৈয়ব ভূঁইয়া, ইউপি সদস্য নুরুল আলম, সোলাইমান ভুঁইয়া, আলমগীর ভূঁইয়া, সদর মিয়া প্রমুখ।

উল্লেখ্য যে, গত শুক্রবার (১৩ মার্চ) বিকালে ছাদেক নগর গ্রামের হালদারকুল কলা বাগানে রিয়াজকে পড়ে থাকতে দেখে স্থানীয়রা মুমূর্ষ অবস্থায় তাকে ঘটনাস্থল থেকে উদ্ধার করে হাটহাজারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়।
সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে।

জানা যায়, সম্পত্তি নিয়ে তার পরিবারের সাথে অন্য পরিবারের বিরোধ ছিল। পরিবারের দাবী, পূর্ব শত্রুতার জেরে রিয়াজকে হত্যা করে মুখে বিষ ঢেলে দেয়া হয়েছিল।

Read Previous

ধর্মপুর বড় মাদ্রাসায় খতমে মেশকাত শরীফ ও ক্বেরাত প্রতিযোগিতা

Read Next

ভারত থেকে আসা এক নারী খাগড়াছড়ি সদর হাসপাতালের আইসোলেশনে