বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী উপলক্ষে খাগড়াছড়ি জেলা পরিষদের উদ্যোগে বৃক্ষ রোপন

খাগড়াছড়ি প্রতিনিধি: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উপলক্ষে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রনালয়ের উদ্যোগে খাগড়াছড়ি জেলা পরিষদের আয়োজনে ২ লক্ষ ১০ হাজার ফলজ, বনজ ও ঔষধি চারা বিতরণ ও রোপণ এর আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে।

রবিবার (১৯জুলাই) দুপুর ১২টায় খাগড়াছড়ি জেলা পরিষদ প্রাঙ্গনে একযোগে পার্বত্য চট্টগ্রাম মন্ত্রনালয়ের ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ আনুষ্ঠানিকতার উদ্বোধন করেন শরণার্থী বিষয়ক টাস্কফোর্স চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা (এমপি)।

খাগড়াছড়ি জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরীর সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন, পার্বত্য চট্টগ্রাম সংরক্ষিত আসনের (এমপি) বাসন্তী চাকমা, জেলা পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা মো: নুরুজ্জামান, জেলা পরিষদ সদস্য নির্মলেন্দু চৌধুরী, সিভিল সার্জন ডা. নুপুর কান্তি দাশ, সদর উপজেলা চেয়ারম্যান শানে আলম, নবাগত অতিরিক্ত পুলিশ সুপার মনিরুজ্জামান সহ সরকারি-বেসরকারি বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দরা এ সময় উপস্থিত ছিলেন।

খাগড়াছড়ি জেলা পরিষদের পক্ষ থেকে বৃক্ষরোপন ও কর্মসূচি এক যোগে পরিচালিত হয়। খাগড়াছড়ি সদর উপজেলায় ৩৭ হাজার ৫শত বৃক্ষ চারা বিতরণ ও রোপনের মধ্য দিয়েই এর শুভ উদ্বোধন করা হয়। অন্য উপজেলা কৃষি অফিস হতে পরিচালিত হয়েছে। দীঘিনালায় ৫৫ হাজার, পানছড়িতে ২০ হাজার, মহালছড়িতে ১৮ হাজার, মাটিরাঙ্গায় ৩৫ হাজার, রামগড়ে ১৭ হাজার ৫শ, মানিকছড়িতে ১৬ হাজার ও লক্ষীছড়িতে ১১ হাজার। এছাড়াও বিভিন্ন প্রতিষ্ঠান, প্রান্তিক কৃষকদের মাঝে মোট ২ লক্ষ ১০ হাজার চারা বিতরণের কথা রয়েছে।

Read Previous

রামগড়ে পারিবারিক কলহের জেরে মা-মেয়ে আহতের ঘটনায় আটক ৪

Read Next

মুজিব বর্ষ উপলক্ষে রামগড়ে কৃষকের মাঝে বিভিন্ন জাতের চারা বিতরণ