• June 17, 2024

মহালছড়ি ইউএনও’র অপসারণ দাবী, বিক্ষোভ ও দোকান পাট বন্ধ

 মহালছড়ি ইউএনও’র অপসারণ দাবী, বিক্ষোভ ও দোকান পাট বন্ধ

খাগড়াছড়ি প্রতিনিধি: খাগড়াছড়ির মহালছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) অপসারণের দাবিতে ২০জুলাই বুধবার রাজারের সকল ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রেখেছেন মহালছড়ি বাজার সমিতি।

গতকাল মঙ্গলবার সন্ধ্যা ৭টায় মহালছড়ি বাজার ব্যবসায়ী সমিতির কার্যালয়ে বাজারের সকল ব্যবসায়ীর উপস্থিতিতে এ কর্মসূচি ঘোষণা করা হয়। দোকানপাট বন্ধ থাকায় দুর্ভোগে পড়ছে সাধারণ মানুষ।

বুধবার সকল ১১টায় মহালছড়ি উপজেলায় গিয়ে দেখা যায়, ব্যবসায়ীরা সকল দোকপাট বন্ধ রেখেছে। মহালছড়ি বাজার ব্যবসায়ী সমিতি নেতারা বাজারে সড়কে অবস্থান করেন। বিভিন্ন মিছিল করে।

সকালে সকল দোকানপাঠ বন্ধ রেখে বিক্ষোভ মিছিল বের করে মহালছড়ি বাজার ব্যবসায়ী সমিতি। মহালছড়ি বাজার থেকে শুরু করে উপজেলা পরিষদ কার্যালয় সংলগ্ন ঘুরে আবার বাজাওে এসে শেষ হয়।

মহালছড়ি বাজার সমিতির সভাপতি সুনীল দাশ ঢাকামেইলকে বলেন, মহালছড়ি বাজারের এক জন্য সম্মানিত ব্যবসায়ীকে মহালছড়ি ইউএনও অন্যায়ভাবে মিথ্যা মামলা দিয়ে তাতে সাত দিনের জেলে পাঠানো হয়েছে। এটা সম্পূর্ন মিথ্যা সাজিয়েছেন। এটার প্রতিবাদে আমরা তার মুক্তি চাই। ইউএনওকে অতিসত্ত¡র মহালছড়ি থেকে বদলী করা হোক আমরা ব্যবসায়ীরা এটাই চাই।

মহালছড়ি বাজার সমিতির সদস্য বাবলু চৌধুরী বলেন, বর্তমান মহালছড়িতে যে নির্বাহী অফিসার আছেন জোবাইদা আক্তারের যতক্ষন পর্যন্ত মহালছড়ি উপজেলা থেকে অপসারণ করা না হবে ততক্ষণ পর্যন্ত আমাদের ব্যবসায়িদের শান্তিপূর্ণ আন্দোলন চলবে। দোকানপাট এবং অবস্থান ধর্মঘট অব্যাহত থাকবে।

কোন জায়গায়কে পাহাড় কেটেছে আর মহালছড়ি বাজারের মো. আবদুর রশিদ নামের এক ব্যবসায়ীকে দোকানে মাটি ভরাট করার দায়ে অহেতুক ৫০ হাজার টাকা জরিমানা করেছে। ইউএনও জোবাইদা আক্তারের বিরুদ্ধে এ ধরনের অনেক অভিযোগ রয়েছে। ২৪ ঘণ্টার মধ্যে ইউএনও অপসারণ না হলে বৃহত্তর কর্মসূচি ঘোষণা করা হবে বলে জানান বাজার সমিতির সাধারণ সম্পাদক মোঃ জসিম উদ্দিন।

ব্যবসায়িরা জানান, ইউএনও জোবাইদা আক্তার মহালছড়িতে যোগদান করার পর পর থেকে জনসাধারণের ওপর অহেতুক জরিমানাসহ বিভিন্ন কাজে স্বেচ্ছাচারি করে যাচ্ছেন। এ কারণে ব্যবসায়ীরা অতিষ্ঠ হয়ে এ কর্মসূচি ঘোষণা করতে বাধ্য হয়েছেন।

মহালছড়ি সদর ইউনিয়ন ( ইউপি ) চেয়ারম্যান রতন কুমার শীল বলেন, মহালছড়ি উপজেলার নির্বাহী কর্মকর্তা ( ইউএনও ) জোবাইদা আক্তারের আচরণ মহালছড়ির মানুষ অতিষ্ঠ।
মহালছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও ) জোবাইদা আক্তারের কার্যালয়ে গিয়ে পাওয়া যায়নি এবং মুটো ফোনে চেষ্টা করলে তিনি ফোন ধরেননি।

গত  ১৭ জুলাই গভীর রাতে ২৪ মাইল নামক এলাকায় একটি পাহাড় কাটা হয়। এর সূত্র ধরে মহালছড়ি বাজারের আবদুর রশিদ নামের এক ব্যবসায়ী তাঁর দোকানের মাটি ভরাটের ওপর দায় চাপিয়ে ইউএনও জোবাইদা আক্তার ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ৫০ হাজার টাকা জরিমানা করেন সেই সঙ্গে অনাদায়ে সাত দিনের কারাদন্ড রায় দেন।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post