মহালছড়িতে নেইনাঙ্যা গোষ্ঠির উদ্যোগে বনভান্তের প্রতিমূর্তি ও চৈত্য স্মৃতি মন্দির নির্মাণ উদ্বোধন

Homeস্লাইড নিউজশিরোনাম

মহালছড়িতে নেইনাঙ্যা গোষ্ঠির উদ্যোগে বনভান্তের প্রতিমূর্তি ও চৈত্য স্মৃতি মন্দির নির্মাণ উদ্বোধন

মহালছড়ি(খাগড়াছড়ি) প্রতিনিধি: খাগড়াছড়ির মহালছড়ি উপজেলার মিলনপুর বন বিহারে চাকমা সম্প্রদায়ের এক বিশেষ গোষ্ঠি নেই নাঙ্যা গোষ্ঠির উদ্যেগে নির্মানাধীন বনভা

মানিকছড়িতে ১৬ প্রজাতির ২৮০০ চারা বিতরণ
অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ১২ ব্যবসায়ীকে জেলা প্রশাসনের সহায়তা
খাগড়াছড়িতে হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্ট’র ৩ দিন ব্যাপি বুুনিয়াদী প্রশিক্ষণ শুরু
মহালছড়ি(খাগড়াছড়ি) প্রতিনিধি: খাগড়াছড়ির মহালছড়ি উপজেলার মিলনপুর বন বিহারে চাকমা সম্প্রদায়ের এক বিশেষ গোষ্ঠি নেই নাঙ্যা গোষ্ঠির উদ্যেগে নির্মানাধীন বনভান্তের প্রতিমূর্তি ও চৈত্য স্মৃতি মন্দির ফিতা কেটে  উদ্বোধন করা হয়। উদ্বোধন করেন, রাঙামাটি রাজ বন বিহারের আবাসিক প্রধান শ্রীমৎ প্রজ্ঞালঙ্কার মহাস্থবির। এসময় বিভিন্ন বন বিহার থেকে আগত বিহারাধ্যক্ষগণ ও নেই নাঙ্যা গোষ্ঠি সমন্বয়ক ও উন্নয়ন কমিটির  প্রধান উপদেষ্টা নীল রঞ্জন চাকমা, নেই নাঙ্যা গোষ্ঠি সমন্বয় ও উন্নয়ন কমিটি গঠনের প্রধান উদ্যেক্তা নয়ন জ্যেতি চাকমা, মহালছড়ি সদর ইউনিয়ন পরিষদ এর সদ্য অবসরপ্রাপ্ত সচিব এবং মিলনপুর বন বিহার কমিটির সাবেক সভাপতি ও নেই নাঙ্যা গোষ্ঠি সমন্বয়ক ও উন্নয়ন কমিটির সভাপতি শান্তি মোহন চাকমাসহ নেই নাঙ্যা গোষ্ঠির অন্যান্য সদস্যবৃন্দ।
কমিটির সভাপতি বলেন, নেই নাঙ্যা গোষ্ঠি যেন পূণ্যের প্রভাবে ভবিষ্যত প্রজন্মের ভেতর থেকে ধর্মীয় শিক্ষার পাশাপাশি বহুবিধ জ্ঞানের অধিকারী হয়ে দেশের ও সমাজের গুরুত্বপূর্ণ ভুমিকা রাখতেই বন ভান্তের প্রতিমূর্তি ও চৈত্য স্মৃতি মন্দির নির্মাণের উদ্যেগ নেয়া হয়েছে। এ পূণ্যের ভাগিদার শুধু নেই নাঙ্যা গোষ্ঠির নয়, এ চৈত্য স্মৃতি মন্দির নির্মাণে যাঁরা আর্থিক, কায়িক ও মানসিক দিয়ে সহযোগিতায় এগিয়ে এসেছেন বা এগিয়ে আসবেন তাঁরাও এ পূণ্যের সমভাবে অংশীদার হবেন। তিনি আরো বলেন, বিকাল ৩ টায় নেই নাঙ্যা গোষ্ঠিসহ সকল জীবের মঙ্গলার্থে সমবেত প্রার্থনা, চিরব দান ও রাঙামাটি রাজ বন বিহারের আবাসিক প্রধান শ্রীমৎ প্রজ্ঞালঙ্কার মহাস্থবির ও মিলন পুর বন বিহারের বিহারাধ্যক্ষ শ্রীমৎ শ্রদ্ধাতিষ্য মহাস্থবির ভান্তেদ্বয়কে ক্রেস্ট প্রদান করা হবে।