মাটিরাঙ্গা পৌরসভা নির্বাচনী সরঞ্জাম পৌঁছলো কেন্দ্রে, ব্যালট যাচ্ছে সকালে

স্টাফ রিপোর্টার: মাটিরাঙ্গা পৌরসভা নির্বাচনের সকল প্রস্তুতি সম্পন্ন। নির্বাচনী সরঞ্জাম পাঠানো হয়েছে কেন্দ্র কেন্দ্রে। তবে ভোটগ্রহণের দিন সকালে পাঠানো হবে ব্যালট পেপার।

১৪ ফেব্রুয়ারি রোববার সকাল ৮টায় ভোট গ্রহণ শুরু হবে চলবে টানা বিকাল ৪টা পর্যন্ত। প্রতিটি কেন্দ্রে একজন করে এ´িকিউটিভ ম্যাজিষ্ট্রেড দায়িত্বে থাকবেন। সুষ্ঠু ভোটগ্রহণের স্বার্থে নেয়া হয়েছে চার স্তরের নিরাপত্তা ব্যবস্থা। নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, এক প্লাটুন র‌্যাব, ২প্লাটুন বিজিবি, পর্যাপ্ত পুলিশ ও প্রয়োজনীয় সংখ্যাক আনসার-ভিডিপি কেন্দ্রে কেন্দ্রে মোতায়েন করা হয়েছে। শনিবার বিকেল থেকে যানবাহন চলাচলের উপর নিয়ন্ত্রণ করা হয়েছে। ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করতে দেখা গেছে। এসময় বেশ কয়েকটি মোটর সাইকেলকে নিয়ম না মানার দায়ে জরিমানা করা হয়েছে।

জানা যায়, মাটিরাঙ্গা পৌরসভা নির্বাচনে মেয়র পদে ৩ জন। সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৬জন। ৯টি সাধারণ কাউন্সিলর পদে ৪০ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

মেয়র পদে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীক মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি বর্তমান মেয়র মো. সামছুল হক। বিএনপির মনোনিত প্রার্থী মাটিরাঙ্গাা পৌর বিএনপির সাধারণ সম্পাদক মোঃ শাহজালাল কাজল ধানের শীষ প্রতীক। আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী মাটিরাঙ্গা উপজেলা প্রেস ক্লাবের সভাপতি এম এম জাহাঙ্গীর আলম মোবাইল প্রতীক।

মাটিরাঙ্গা পৌরসভা নির্বাচনের রিটার্নিং অফিসার ও জেলা নির্বাচন কর্মকর্তা রাজু আহমেদ জানান, অধিকতর সতর্কতা হিসেবে ভোটের আগের দিন যাবতীয় সরঞ্জাম পাঠানো হলেও ব্যালট পেপার পাঠানো হবে ভোটের দিন সকালে। কেন্দ্রের প্রিসাইডিং অফিসার ব্যালট পেপার গ্রহণ করবেন এবং পুলিশী পাহাড়ায় কেন্দ্রে কেন্দ্রে ব্যালট পেপার পৌছে দেয়া হবে। সুষ্ঠ ভোট গ্রহণের লক্ষ্যে সব ব্যবস্থাই নেয়া হয়েছে, সকল প্রস্তুতি সম্পন্ন বলে জানান তিনি।

মাটিরাঙ্গা পৌরসভা নির্বাচনে ৯টি ভোট কেন্দ্রে ৫৫টি বুথে ভোট গ্রহণ করা হবে ব্যালটের মাধ্যমে। পৌরসভায় মোট ভোটার সংখ্যা ১৮ হাজার ৯৬৫ জন। পুরুষ ভোটার ৯ হাজার ৮০৬ জন এবং নারী ভোটার ৯ হাজার ১৫৯ জন।

Read Previous

পৌর নির্বাচনী এলাকায় সাধারণ ছুটি থাকছে না

Read Next

ভোট গ্রহণের জন্য প্রস্তুত মাটিরাঙ্গা পৌরসভার ৯টি কেন্দ্র, কাল সকালে যাচ্ছে ব্যালট