মানিকছড়িতে সুষম সার ব্যবহার ও নমুনা সংগ্রহ বিষয়ক প্রশিক্ষণ

Homeস্লাইড নিউজশিরোনাম

মানিকছড়িতে সুষম সার ব্যবহার ও নমুনা সংগ্রহ বিষয়ক প্রশিক্ষণ

মানিকছড়ি(খাগড়াছড়ি) প্রতিনিধি: মৃত্তিকা সম্পদ উন্নয়ন ইনস্টিটিউট,রাঙ্গামাটি আঞ্চলিক কার্যালয়ের আয়োজনে খাগড়াছড়ি জেলার মানিকছড়ি উপজেলায় কৃষক-কৃষ

স্বাস্থ্যবিধি না মানায় মানিকছড়িতে ভ্রাম্যমাণ আদালতের জরিমানা
লক্ষ্মীছড়িতে শেখ রাসেল দিবস উদযাপন
নানা অনুষ্ঠানের মধ্য দিয়ে লক্ষ্মীছড়িতে ভাষা শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা

মানিকছড়ি(খাগড়াছড়ি) প্রতিনিধি: মৃত্তিকা সম্পদ উন্নয়ন ইনস্টিটিউট,রাঙ্গামাটি আঞ্চলিক কার্যালয়ের আয়োজনে খাগড়াছড়ি জেলার মানিকছড়ি উপজেলায় কৃষক-কৃষাণীদের মাঝে সুষম সার ব্যবহার ও মাটির নমুনা সংগ্রহ বিষয়ে প্রশিক্ষণ দেওয়া হয়েছে।

২৪ মে মঙ্গলবার সকাল ১০টায় উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর  অফিসের হল রুমে প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়। উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মো হাসিনুর রহমান’র সভাপতিত্বে। প্রধান অতিথি ছিলেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের চট্টগ্রাম  বিভাগীয় মূখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা কৃষিবিদ মো.জালাল উদ্দিন,অন্যান্যদের মধ্যো উপস্থিত ছিলেন রাঙ্গামাটি আঞ্চলিক কার্যালয়ের উর্ধ্বতন বৈজ্ঞানিক কর্মকর্তা উষালয় চাকমা। উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর কর্মকর্তা সালাউদ্দিন কাউসার আফ্রাদ।

প্রদান অতিথির বক্তব্যে মো. জালাল উদ্দিন বলেন বাংলাদেশ কৃষি প্রধান দেশ কিন্তু আমাদের দেশে কৃষকরা সুষম সার ব্যবহার ও মাটির গুণাগুণ সম্পর্কে সঠিক ধারণা না থাকায় আশানুরূপ ফসল উৎপাদন করতে পারছেন না।  তাই কৃষকের দক্ষতা বৃদ্ধিতে মৃত্তিকা সম্পদ উন্নয়ন ইনস্টিটিউট কাজ করে যাচ্ছে।

এতে উপজেলার ৪চার ইউনিয়ন থেকে ৫০ জন কৃষক-কৃষাণী অংশগ্রহন করেন।