মানিকছড়িতে করোনার গণটিকা কার্যক্রম শুরু

 মানিকছড়িতে করোনার গণটিকা কার্যক্রম শুরু

মানিকছড়ি প্রতিনিধি: প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্দেশনায় সমগ্র বাংলাদেশ একযুগে কোভিড-১৯ ভ্যাকসিন কর্মসূচির আওতায় খাগড়াছড়ির মানিকছড়ি উপজেলার ৪টি ইউনিয়নে ৪টি টিকা দান কেন্দ্রে ১২ টি বুথে এক যুগে কোভিড-১৯ ভ্যাকসিন কর্মসূচি শুভ সুচনা করা হয়েছে।

৭ আগষ্ট শনিবার সকাল নয়টায় উপজেলা ৪নং তিনটহরী ইউনিয়ন পরিষদে টিকাদান কার্যক্রমের উদ্বোধন করেন মানিকছড়ি উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. জয়নাল আবেদিন ও উপজেলা নির্বাহী কর্মকর্তা তামান্না মাহমুদ।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ রতন খীসা, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল কালাম আজাদসহ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সংশ্লিষ্ট দায়িত্বশীল কর্মকর্তাগন। এছাড়াও আইন শৃঙ্খলা নিরাপত্তার দায়িত্ব রয়েছেন পুলিশ, আনসার সদস্যগন। এসময় উপজেলা সদর ইউনিয়নের করোনা টিকা গ্রহিতাদের উপচে পড়া ভিড় দেখা গেছে।

কেন্দ্রগুলো হল, ৪নং তিনটহরী ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স ভবন, গচ্ছাবিল ইসলামিয়া দাখিল মাদরাসা, যোগ্যাছোলা ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স ও ডাইনছড়ি উচ্চ বিদ্যালয়। প্রতি কেন্দ্রে ৩টি টিকা বুথ রয়েছে। প্রতি বুথে ২০০জনকে টিকা দেওয়া যাবে।

সার্বিক পরিস্থিতি নিয়ন্ত্রণ ও পর্যবেক্ষণ করছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা তামান্না মাহমুদ। তিনি জানান, উপজেলায় ৪টি ইউনিয়নের ১২টি ওয়ার্ডের ২ হাজার ৪শ মানুষকে প্রাথমিকভাবে টিকার আওতায় আনা হচ্ছে। পর্যায়ক্রমে সকলকে টিকার আওতায় আনা হবে। সরকারী নির্দেশনায় মাঠ প্রশাসন কাজ করছে। টিকা প্রদান কার্যক্রমে স্বাস্থ্যকর্মীরা দায়িত্ব পালন করছে।

মানিকছড়ি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ রতন খীসা জানান, টিকা কেন্দ্রে টিকা গ্রহণকারীরা নির্দিষ্ট সময়ে স্বাস্থ্যবিধি মেনে এনআইডি’র ফটোকপি দিয়ে রেজিষ্ট্রেশ করে টিকা নিচ্ছেন। এই প্রক্রিয়ায় পর্যায়ক্রমে অতিদ্রুত সকল জনগোষ্ঠীকে টিকার আওতায় আনা হবে।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post