মানিকছড়িতে কারিতাসের নেতৃত্ব ব্যবস্থাপনা অ্যাডভোকেসি লবিং ও নেটওয়ার্কিং ফোরাম প্রশিক্ষণ

 মানিকছড়িতে কারিতাসের নেতৃত্ব ব্যবস্থাপনা অ্যাডভোকেসি লবিং ও নেটওয়ার্কিং ফোরাম প্রশিক্ষণ
মানিকছড়ি (খাগড়াছড়ি) প্রতিনিধি: বেসরকারি উন্নয়ন সংস্থা কারিতাস সিপিপি পিএইপি প্রকল্প-২ এর উদ্যোগে মানিকছড়িতে কারিতাসের নেতৃত্ব ব্যবস্থাপনা অ্যাডভোকেসি লবিং ও নেটওয়ার্কিং ফোরাম দুইদিন ব্যাপি প্রশিক্ষণ শুরু
১৫ মার্চ সকাল সাড়ে ৯ টায় মানিকছড়ি ইউনিয়ন পরিষদ হল রুমে মানিকছড়িতে কারিতাসের নেতৃত্ব ব্যবস্থাপনা অ্যাডভোকেসি লবিং ও নেটওয়ার্কিং ফোরাম প্রশিক্ষণে অংশগ্রহণ করেন,  সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা শফিউল আলম চৌধুরী, মাঠ কর্মকর্তা মো. সোলায়মান, প্রেসক্লাব সাংগঠনিক সম্পাদক চিংওয়ামং মারমা মিন্টু, পাড়া কার্বারি ক্যজাই মারমা, হেডম্যান প্রতিনিধি ও বৌদ্ধ ধর্মীয় গুরু আগাসারা ভিক্ষু ইসলাম ধর্মীয় ইমাম মাওলানা আব্দুল মজিদ নিজামী,ইপি সদস্য শাহানাজ পারভিন,একতা যুব সংঘ প্রতিনিধি এসএম রবিউলসহ ফোরামের সদস্যা উপস্থিত ছিলেন।
প্রশিক্ষণে মধ্যে ছিল নেতা ও নেতৃত্ব গুনাবলী,ইউনিয়ন পর্যায়ে ফোরাম লক্ষ্য উদ্দেশ্য ও কর্মকান্ড,সংগঠন সম্পর্কে প্রথমিক ধারণা,সংগঠনের মাধ্যমে উন্নয়ন ধারণা, যোগাযোগ স্থাপন করা দুর্গম এলাকার সুপেয় পানির অভাব নিরসন, প্রত্যন্তঞ্চলে স্যানিটেশন সমস্যা চিহ্নিত করে পরিকল্পনা করা।
তাছাড়া প্রকল্পের অন্তর্ভুক্ত সদস্যগণের সরকারি-বেসরকারি সুযোগ সুবিধা আদায়ে সহযোগিতা ও সংশ্লিষ্ট এলাকার জীবনমান উন্নয়নে ভূমিকা পালনের মাধ্যমে একে অপরের সহযোগিতা কামনা করা হয়।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post