• May 14, 2024

গুইমারা রিজিয়ন বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা দিলো, মানবিক সহায়তা প্রদান

 গুইমারা রিজিয়ন বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা দিলো, মানবিক সহায়তা প্রদান

বিএম.বাশার, গুইমারা: স্বাধীনতার মাসে গুইমারা রিজিয়ন কর্তৃক বাংলাদেশ সেনাবাহিনী বীর মুক্তিযোদ্ধাদের সম্মাননা প্রদান, শিক্ষা বিস্তারের জন্য মানবিক সহায়তা এবং দুঃস্থ অসহায়দের মাঝে বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান করেন। ১৯৭১ সালের মার্চ মাসে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান এর বলিষ্ঠ নেতৃত্বে বীর মুক্তিযোদ্ধারা যুদ্ধে ঝাপিয়ে পড়েন। তাদের অবদানকে স্মরণ করে বাংলাদেশ সেনাবাহিনী গুইমারা কলেজিয়েট স্কুল মাঠে অত্র অঞ্চলের ৩৭ জন বীর মুক্তিযোদ্ধাদের সম্মাননা এবং আর্থিক সহায়তা প্রদান করেন।

এছাড়া খাগড়াছড়ি জেলার গুইমারা উপজেলার শান্তি শৃঙ্খলা, সম্প্রীতি ও স্থিতিশীলতা বজায় রাখার লক্ষ্যে বাংলাদেশ সেনাবাহিনী গুইমারা রিজিয়ন নিয়মিতভাবে বিভিন্ন ধরনের জনকল্যানমূলক কর্মসূচি পরিচালনা করে আসছে। এরই ধারাবাহিকতায় আজ বুধবার ১৫মার্চ মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা বাস্তবায়নের লক্ষে ২০০০ পরিবারের মাঝে বিনামূল্যে বীজ ও ফলজ গাছের চারা বিতরণ, ০৮টি কলেজের ১৬৫ জন পাহাড়ী-বাঙ্গালী ছাত্র-ছাত্রীদের মাঝে বই বিতরণ, বিশুদ্ধ পানির সংকট নিরসনের লক্ষে ১৫০ পরিবারে মাঝে পানির ফিল্টার, বিদ্যুৎ বিহীন ২০ পরিবারের মাঝে সোলার প্যানেল, বেকারত্ব দূরীকরণে স্বনির্ভরতার সুযোগ ও সুবিধা বঞ্চিত ২০পরিবারের মাঝে সেলাই মেশিন, ২০জন অসহায় পরিবারের মাঝে ২০বান ঢেউটিন বিতরন, একজন পঙ্গু ব্যক্তিকে হুইল চেয়ার এবং ১৯জন ব্যক্তিকে উন্নত চিকিৎসার জন্য আর্থিক সহায়তা প্রদান করেন প্রধান অতিথি ২৪আর্টিলারি গুইমারা রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোঃ কামাল মামুন, বিএএমএস, এনডিসি, পিএসসি, জি। এছাড়াও ১২০০ অসুস্থ ব্যক্তিকে গাইনী, ডেন্টাল ও মেডিসিন সংক্রান্ত চিকিৎসা সেবা প্রদান করা হয়েছে।

এ সময় প্রদান অতিথি বলেন, পাহাড়ে স্থিতিশীলতা ও শান্তি শৃংঙ্খলা বজায় রাখার লক্ষ্যে গুইমারা রিজিয়ন নিয়মিতভাবে বিভিন্ন ধরনের জনকল্যাণমূলক কর্মসূচি পরিচালনা করে আসছে আগামীতেও এধারা অব্যাহত থাকবে বলে জানান তিনি।

এছাড়া আরো গুইমারা রিজিয়নের আওতাধীন অন্যান্য সামরিক পদস্থ কর্মকর্তাগণ ও গুইমারা উপজেলা চেয়ারম্যান উপস্থিত ছিলেন।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post