মানিকছড়ির তিনটহরী হাইস্কুলে আগুনে পুড়ে গেছে আসবাবপত্র

মানিকছড়ি প্রতিনিধি: মানিকছড়ি উপজেলার তিনটহরী উচ্চ বিদ্যালয়ে বিদ্যুৎ শর্টসার্কিটের আগুনে দুই শ্রেণি কক্ষ ও অফিস(আংশিক) পুড়ে গেছে। এতে প্রায় তিন লক্ষ টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে।

৬ মে সকাল ৭টার দিকে স্কুল পুরাতন অফিস কক্ষ ও পাশের শ্রেণি কক্ষে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়। এ সময় স্কুল মাঠে অবস্থানরত বাপেক্স এর অস্থায়ী ক্যাম্পের আনসার সদস্যরা ছুঁটে আসেন এবং মসজিদের মাইক থেকে আগুনের সংবাদ প্রচার করলে আশে-পাশের লোকজন দলবেঁধে এসে পানি ও বালি দিয়ে আগুন নিয়ন্ত্রণ আনার চেষ্ঠা করেন। দ্রুত আগুন ছড়িয়ে পড়ায় অল্প সময়ে একটি শ্রেণিকক্ষ সম্পূর্ণ এবং অফিস কক্ষের বেশ ক্ষতি হয়। প্রায় ৩০ জোড়া ফার্নিচার, ৪টি ফ্যান,সিলিং ও অফিসের কিছু কাগজপত্র পুড়ে যায় এবং পানিতে ভিজে নষ্ট হয়। খবর পেয়ে অন্যান্যদের পাশাপাশি মানিকছড়ি থানা পুলিশ,সেনাবাহিনী সরজমিনে ছুঁটে আসেন এবং ক্ষয়-ক্ষতি খোঁজ-খবর নেন।

এক আনসার সদস্যরা জানান, বিদ্যালয়ের বৈদ্যুতিক মিটার সংলগ্ন রুম থেকে আগুনের সূত্রপাত হয়। বেলা সাড়ে ১১টায় উপজেলা নির্বাহী অফিসার(অ.দা) ও সহকারি কমিশনার(ভূমি) রুবাইয়া আফরোজ স্কুল পরিদর্শন করেন। এ সময় প্রধান শিক্ষক মো. আতিউল ইসলাম আগুনের সূত্রপাত সর্ম্পকে কর্মকর্তাকে অবহিত করেন।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক আতিউল ইসলাম জানান, মানিকছড়ি উপজেলায় কোনো ফায়ার সার্ভিস স্টেশন না থাকায় ক্ষতির পরিমাণ অনেক বেড়ে গেছে। বিদ্যালয়ে আগুন লাগার কারণে পাঠদান ব্যাহত হবে। শ্রেণিকক্ষের বেঞ্চসহ বিভিন্ন শিক্ষাসামগ্রী পুড়ে ছাই হয়ে গেছে।

Read Previous

লক্ষ্মীছড়ির মনিকা বিশ্ব ফুটবলে আলোচিত এক নাম

Read Next

পানছড়িতে সমৃদ্ধি কাপ ফুটবল টুর্নামেন্ট’র ফাইনাল