মানিকছড়ির বিএনপি’র প্রতিষ্ঠাতা সভাপতি মজিদ মোল্লা আর নেই

মানিকছড়ি প্রতিনিধি: মানিকছড়ির প্রবীণ ব্যক্তিত্ব উপজেলা বিএনপি’র প্রতিষ্ঠাতা সভাপতি ও প্রথম উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব মো. আবদুল মজিদ মোল্লা ৪ মে বিকালে মৃত্যুবরণ করেছেন। (ইন্নালিল্লাহে….. রাজিউন)। মৃত্যুকালে মরহুমের বয়স হয়েছিল ৯২ বছর। তিনি মৃত্যুকালে ২ স্ত্রী, ২ ছেলে,৩ মেয়েসহ দেশ-বিদেশে বহু আত্মীয়-স্বজন রেখে গেছেন।

দলীয় ও পারিবারিক সূত্রে জানা গেছে, মানিকছড়ি উপজেলা বিএনপি’র প্রতিষ্ঠাতা সভাপতি মো. আবদুল মজিদ ভূইঁয়া ওরপে মজিদ মোল্লা ১৯৬২সালে পার্বত্য জনপদ মানিকছড়িতে এসে স্বপরিবারে বসবাস শুরু করেন। স্বাধীনতা যুদ্ধের সময় তিনি পিতৃভূমি ভারতের ত্রিপুরায় গিয়ে বাবা-মা,ভাই-বোন ও আত্মীয়-স্বজনের সাথে থাকেন এবং দেশ স্বাধীন হওয়ার পর আবার নিজ বসত বাড়ী মানিকছড়ি আসেন। ১৯৭৮সালে মেজর জিয়াউর রহমান মানিকছড়িতে আসলে এ বিএনপি নেতা মেজর জিয়াউর রহমানকে দলের পক্ষ থেকে বরণ করেন। ১৯৮৩ সালে প্রথম উপজেলা পরিষদ নির্বাচনে মো. আবদুল মজিদ ভূঁইয়া ওরপে মজিদ মোল্লা প্রথম উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হন। এর আগে তিনি ১ নং মানিকছড়ি ইউনিয়ন পরিষদ এর প্রথম নির্বাচিত চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেছিলেন।

গত ৫ বছর ধরে ব্রেইন ক্যান্সারসহ বার্ধক্য নানা রোগে আক্রান্ত হয়ে পারিবারিকভাবে তিনি চিকিৎসায় ছিলেন।
৪ মে দুপুর সোয়া ২ টায় তিনটহরীস্থ নিজ বাড়িতে তিনি মৃত্যুবরণ করেন।(ইন্নালিল্লাহে-…..রাজিউন)। মৃত্যুকালে তিনি ২ স্ত্রী,২ ছেলে,৩ মেয়েসহ দেশ-বিদেশে(ভারত)বহু-আত্মীয়-স্বজন রেখে গেছেন। তাঁর মৃত্যু সংবাদ ছড়িয়ে পড়লে দলমত নির্বিশেষে উপজেলার প্রবীন ব্যক্তিবর্গ, রাজনৈতিক নেতৃবৃন্দ,সুশীল সমাজ, সাংবাদিক ব্যবসায়ী,জনপ্রতিনিধিরা শোক প্রকাশ করেন এবং শোকাহত পরিবার পরিজনকে সমবেদনা জানান।

প্রথম উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. আবদুল মজিদ ভূইঁয়া ওরফে মজিদ মোল্লার মৃত্যুতে উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আ.লীগ সভাপতি মো. জয়নাল আবেদীন, সাবেক উপজেলা চেয়ারম্যান ম্রাগ্য মারমা, এম.এ. জব্বার ও এম.এ. রাজ্জাক,শিক্ষাবিদ মো. আতিউল ইসলাম,বিএনপি সভাপতি এম.এ.করিম,আ.লীগ সাধারণ সম্পাদক ও প্রেসক্লাব সভাপতি মো. মাঈন উদ্দীন শোক প্রকাশ করে মরহুমের আত্মার শান্তিসহ শোকাহত পরিবার-পরিজনদের প্রতি সমবেদনা জানিয়েছেন। আগামীকাল সকাল ১০টায় নিজ বাড়িতে মরহুমের নামাজে জানাজা অনুষ্টিত হবে।

Read Previous

না ফেরার দেশে আমির হোসেন: জানাযা সম্পন্ন, বিভিন্ন মহলের শোক

Read Next

মানিকছড়ি বিএনপি’র সাবেক সভাপতি মজিদ মোল্লা’র মৃত্যুতে ওয়াদুদ ভূইয়া’র শোক প্রকাশ