রাঙ্গুনিয়ায় ১৫৭টি মন্ডপে শারদীয় দুর্গোৎসব শুরু

শান্তি রঞ্জন চাকমা: সনাতন ধর্মাবলম্বীদের প্রধান ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা রাঙ্গুনিয়ায় ১৫৭টি মন্ডপে গতকাল থেকে উৎসব শুরু হয়েছে। ৪ অক্টোবর ষষ্ঠী পূজার মাধ্যমে শুরু হয়ে প্রতিমা বিসর্জনের মধ্যদিয়ে ৮ অক্টোবর শেষ হবে শারদীয় দুর্গাপূজা। পাঁচ দিনব্যাপী অনুষ্ঠেয় পূজায় রাঙ্গুনিয়ার হাজার হাজার পুণ্যার্থী শারদীয় দুর্গোৎসব পালন করবেন।

জানা যায়, উপজেলার ১৫টি ইউনিয়ন ও ১টি পৌরসভায় ১৫৭টি মন্ডপে দুর্গাপুজা অনুষ্ঠিত হচ্ছে। গতবার ১৫৬টি মন্ডপে পূজা উদযাপিত হলেও এরমধ্যে ২টিতে এবার পূজা মন্ডপ হচ্ছে না। তবে ৩টি মন্ডপ নতুন করে হওয়ায় গতবারের চেয়ে এবার ১টি মন্ডপের সংখ্যা বৃদ্ধি পেয়েছে বলে জানা গেছে।

পূজা মন্ডপে পুলিশ ও আনসার সদস্যরা সার্বিক নিরাপত্তার দায়িত্বে ২৪ ঘন্টা মোতায়ন রয়েছে। প্রত্যেক ইউনিয়নে পুলিশের ১টি বিশেষ ভ্রাম্যমাণ দল টহল এবং কেন্দ্রীয় ভাবেও একটি টহল দল সার্বক্ষণিত নিরাপত্তার কাজে নিয়োজিত রয়েছে।

রাঙ্গুনিয়া উপজেলা পূজা উদযাপন পরিষদের উপদেষ্ঠা ও চট্টগ্রাম উত্তরজেলা পূজা উদযাপন পরিষদ সহসভাপতি নির্মল কান্তি দাশ বলেন, দুর্গোৎসবে নিরবচ্ছিন্ন নিরাপত্তা ব্যবস্থা গ্রহণের জন্য প্রশাসনের পক্ষ থেকে ব্যবস্থা নেয়া হয়েছে।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post