খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদরামগড়শিরোনামস্লাইড নিউজ

অনুপ্রবেশকারীর নৌকা প্রতীক বাতিলের দাবীতে সংবাদ সম্মেলন

মোঃ আল আমিন, দীঘিনালা: আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে তৃতীয় ধাপে খাগড়াছড়ির দীঘিনালায় তিন ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ২৮ নভেম্বর। নির্বাচনে  প্রার্থীও চূড়ান্ত করেছে আওয়ামী লীগ।

এতে দলে অনুপ্রবেশ কারী দাবী করে আব্দুল বারেক কে কবাখালী ইউনিয়নে দলীয় প্রতীকে মনোনয়ন দেওয়ায় সংবাদ সম্মেলনের আয়োজন করেন, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক, সাবেক উপজেলা ছাত্রলীগ সভাপতি ও বর্তমান কবাখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর হোসেন।

শুক্রবার দুপুরে জেলা সদরের কলেজ গেইট এলাকায় নিজ বাড়িতে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন জাহাঙ্গীর হোসেন এতে তিনি বলেন, “আমি ২০০১-২০০৬ সালে দলের দুর্দিনে দায়িত্বে পালন করেছি। এরপর বারেকসহ বিএনপি নেতারা আমাদের ওপর হামলা- মামলা, নির্যাতন করে বাড়ি-ঘর ছাড়া করেছে। ২০১৩ সালে বারেক বিএনপির সাংগঠনিক সম্পাদক এবং ২০১৪ সালে ভোট কেন্দ্রে সংগ্রাম কমিটির সদস্য ছিলেন। বর্তমানে তার নিজের আপন ভাই বিএনপি’র সাংগঠনিক সম্পাদক এবং আরেক ভাই প্রচার সম্পাদক। তাদের পরিবারের সবাই বিএনপি সমর্থিত।অথচ,  আজ বারেককে দল থেকে নৌকা প্রতীকে মনোনয়ন দেওয়া হয়েছে। জননেত্রী দেশরত্ন শেখ হাসিনার সুনাম ও সাংগঠনিক দক্ষতা ক্ষুন্ন করার জন্য আমাদের আওয়ামীলীগের কিছু কু-রুচিপূর্ণ অসাধু নেতা নিজের দল ভারী করার জন্য আওয়ামীলীগে স্থান দিয়েছে।

মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন জননেত্রী শেখ হাসিনা এবং খাগড়াছড়ির সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরার দৃষ্টি আকর্ষণ করেন এবং ত্যাগী কর্মীদের মূল্যায়ন করে নৌকা প্রতীক দেওয়ার জন্য সুষ্ঠু তদন্তের দাবি জানান।

প্রসঙ্গত, গত মঙ্গলবার দলটির দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়ার স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে ৩ ইউপিতে দলীয় প্রার্থীদের নাম প্রকাশ করা হয়েছে। দলীয় চূড়ান্ত মনোনয়ন পাওয়া চেয়ারম্যান পদপ্রার্থীরা হলেন, ১ নং মেরুং ইউনিয়নে মাহমুদা বেগম লাকী, ২ নং বোয়ালখালী ইউনিয়নে মো. মোস্তফা ও ৩ নং কবাখালী ইউপিতে মো. আবদুল বারেক।